Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোনারের জবাব দিলেন ক্রলি-রুট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

অ্যান্টিগায় টেস্টে শুরুটা ছিল পেসারদের, কিন্তু ম্যাচের আয়ু বাড়ার সঙ্গে দাপট দেখাচ্ছেন ব্যাটাররা। এনক্রুমা বোনারের সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে লিড পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে জ্যাক ক্রলির সেঞ্চুরির পর অধিনায়ক জো রুটের ঝলকে শক্ত অবস্থানে চলে এসেছে ইংল্যান্ডও। গতপরশু রাতে চতুর্থ দিন শেষে ৯ উইকেট বাকি রেখে ১৫৩ রানে এগিয়ে গেছে সফরকারীরা। ১১৭ রানে অপরাজিত আছেন ক্রলি। ৮৪ রান নিয়ে ব্যাট করছেন গেল বছর দারুণ ছন্দে থাকা জো রুট।
আগের দিনের ৯ উইকেটে ৩৭৩ রানের সঙ্গে এদিন আর কেবল ২ রান যোগ করতে পারে ক্যারিবিয়ানরা। তবে পেয়ে যায় ৬৪ রানের একটা জুতসই লিড। পিছিয়ে থাকা ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে নেমে শুরুটা সতর্ক পথে করলেও ওপেনিং জুটি বেশি দূর এগোয়নি। একাদশ ওভারে দলের ২৪ রানে ফেরেন আলেক্স লিস। কেমার রোচের বলে ৬ রান করে এলবিডব্লু হন তিনি। এরপর আর কোন বিপর্যয় নয়। ক্রলি-রুট দারুণ এক অবিচ্ছিনড়ব জুটিতে দলকে নেন এগিয়ে। ৬৪ রানের ঘাটতি পুষিয়ে এরমধ্যে জুতসই একটা লিডও হয়ে গেছে। দ্বিতীয় উইকেটে তাদের ৩২৪ বলের জুটিতে এসে গেছে ১৯৩ রান। যাতে রুটের অবদান ৮৪, ৯৯ μলির। ইংল্যান্ড ওপেনার আঁটসাঁটো ব্যাটিংয়ে স্পর্শ করেন দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। রুট তার ২৪তম টেস্ট শতক থেকেও খুব একটা দূরে নন। তবে গতকাল পঞ্চম দিনে ম্যাচের গতিপথ বলছে ড্রয়ের সম্ভাবনা অনেক বেশি। ইংল্যান্ড ঝুঁকি এড়াতে যদি আরও অন্তত এক সেশন ব্যাট করে তাহলে ফলের সম্ভাবনা কমে যাবে অনেকখানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোনারের জবাব দিলেন ক্রলি-রুট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ