Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর জন্মদিনে সব টিভি চ্যানেলে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১০:২০ এএম | আপডেট : ১০:২৮ এএম, ১২ মার্চ, ২০২২

ছোট পর্দায় দেখানো হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্যের নানা ঘটনা নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ দেশের সব সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিনামূল্যে প্রদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার (১০ মার্চ) এক নোটিশের মাধ্যমে দেশের ৩৪টি টিভি চ্যানেলকে সিনেমাটি প্রদর্শনের অনুরোধ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

নোটিশে লেখা, চেয়ারম্যান, শাপলা মিডিয়া ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মদিনে টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমাটি সকল সরকারি ও বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিনামূল্যে প্রদর্শনের জন্য অনুরোধ করেছে।

এমতাবস্থায়, ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মদিনে টুঙ্গিপাড়ার মিয়া ভাই সিনেমাটি প্রদর্শনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গেল বছর এপ্রিলে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন শামীম আহমেদ রনি এবং পরিচালনা করেছেন সেলিম খান। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে জাতীয় নেতা হবার আগে মুজিবের বেড়ে উঠা, রাজনৈতিক কর্মকান্ড নিয়ে নির্মিত হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। তার স্ত্রী রেণুর চরিত্রে আছেন প্রার্থনা ফারদিন দীঘি।

উল্লেখ্য, এর আগে জুলাইতে দেশের সমস্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে সম্পূর্ণ বিনামূল্যে এই সিনেমা প্রদর্শনের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া গেল বছরের ৮ আগস্ট ভারতের নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে সিনেমাটি প্রদর্শিত হয়েছিল।



 

Show all comments
  • ATAUR RAHMAN ১২ মার্চ, ২০২২, ১১:০৬ এএম says : 0
    There is no one like Banga Bandu Mujib. He is only one leader in Bangladesh. every one should respect him. prime minister Sheikh Hasina working hard for country as well as Banga Bandu tried but around them few of them were honest even at present. time will talk because Bangali is worst Gaddar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ