Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ মার্চ ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সব টিভি চ্যানেলে প্রদর্শনের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১:৫৫ পিএম

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ দেশের সব সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিনামূল্যে প্রদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এ নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

শামীম আহমেদ রনির চিত্রনাট্যে জাতির পিতা বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর ও তারুণ্যের নানা ঘটনা নিয়ে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন সেলিম খান। প্রযোজনায় স্টোরি স্প্ল্যাশ প্রোডাকশন। সিনেমাটিতে কিশোর বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন শান্ত খান। তার স্ত্রী রেণুর চরিত্রে রয়েছেন প্রার্থনা ফারদিন দীঘি।

গত বছরের এপ্রিলে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির পর জুলাইতে দেশের সমস্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে এই সিনেমা প্রদর্শনের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এবার দেশের সবগুলো সরকারি ও বেসরকারি টিভি চ্যানেলে বিনামূল্যে সিনেমাটি প্রচারের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

শান্ত-দীঘি ছাড়া এতে আরও অভিনয় করেছেন শিবা শানু, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাজনুন মিজান, দিলারা জামান, নাজনীন চুমকি প্রমুখ। মুক্তির আগে ৩০ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রথম প্রদর্শনী হয়েছিল ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ