Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলার মাঠ সার্বক্ষণিক উন্মুক্ত থাকবে: মেয়র তাপস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১০:০১ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাঠগুলো সার্বক্ষণিক উন্মুক্ত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে আজ বুধবার দুপুরে নগরীর শামসাবাদ মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমরা চাই যে, খেলাধুলার মাঠগুলো আমাদের সন্তানদের জন্য যেন উন্মুক্ত থাকে। সকাল-বিকাল-রাত -তাদের যখন মন চ্ইাবে তারা যেন এসে খেলাধুলা করতে পারে। সেভাবেই আমি নির্দেশনা দিয়েছি। এই খেলার মাঠগুলো যেন অবশ্যই সার্বক্ষণিক ২৪ ঘন্টাই উন্মক্ত থাকে, তাদের যখন যাদের মান চাইবে তারা এসে খেলবে।’

তিনি বলেন, শামসাবাদ মাঠের উন্নয়ন কাজ দীর্ঘদিন ধরে সম্পন্ন হচ্ছেনা। সেটার অগ্রগতি পর্যালোচনা করার জন্য মাঠ পরিদর্শনে এসছি। আমরা আশাবাদী, আগামী জুনের মধ্যে এ কাজটি সম্পন্ন হবে। এরপর খেলাধুলার জন্য মাঠটি আমরা উন্মুক্ত করে দেবো।

এ সময় মশা নিয়ে করা এক প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, ‘আপনারা যদি গত বছরের সাথে তুলনা করেন, তাহলেই সামগ্রিক চিত্রটা খুবই পরিস্কার হবে। গত বছরের মার্চ মাসের এ রকম সময়ে আমি বলেছিলাম যে, ১৪ তারিখের পরে মশা নিয়ন্ত্রণে আসবে। সেটা নিয়ন্ত্রণে এসেছিল।’

তিনি বলেন, ‘সেই তুলনায় এবার জানুয়ারিও পার হয়েছে, ফেব্রুয়ারিও পার হয়েছে। আমরা মার্চের মাঝামাঝি চলে এসেছি। এবার এখন পর্যন্ত আমাদের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মশা পূর্ণ নিয়ন্ত্রণে আছে।’

এর আগে মেয়র ৬৫ নম্বর ওয়ার্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন খাল এবং সায়েদাবাদের রেলক্রসিং সংলগ্ন ওয়ান্ডারল্যান্ড পার্ক পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, কাউন্সিলরদের মধ্যে ৩২ নম্বর ওয়ার্ডের মো. আব্দুল মান্নান, ৪০ নম্বরের আবুল কালাম আজাদ, ৬৫ নম্বরের মো. সামসুদ্দিন ভূঁইয়া, সংরক্ষিত আসনের কাউন্সিলর নিলুফা ইয়াসমিন লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ