Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের বিসমাহ মারুফ নারী দিবসে ঝলমলে ‘সুপার মম’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ২:২৪ পিএম

গায়ে দেশের জার্সি, কোলে সন্তান—বিসমাহ মারুফের এমন একটি ছবি রীতিমতো সাড়া ফেলে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কথায় বলে যে, ‘যে রাঁধে, সে চুলও বাঁধে’। বিসমাহ যেন তারই প্রতিচ্ছবি। একদিকে নেতৃত্ব দিচ্ছেন দেশকে আরেকদিকে সন্তানের দায়িত্ব সামলাচ্ছেন সদ্য মা হওয়া পাকিস্তানি ক্রিকেটার বিসমাহ।

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই বিশেষ দিনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ঝলমলে ইনিংস উপহার দিয়েছেন বিসমাহ। বিশ্বকাপের মঞ্চে করেছেন হাফসেঞ্চুরি। খেলেছেন ৭৮ রানের চমৎকার এক ইনিংস।

বিশ্বকাপে হাফসেঞ্চুরির পর স্টেডিয়ামে অন্যরকম মুহূর্তের জন্মদিলেন বিসমাহ। ছয় মাসের কন্যা ফাতিমার সামনেই মঙ্গলবার হাফসেঞ্চুরি হাঁকান তার সুপার মম বিসমাহ। ব্যক্তিগত অর্ধশতক ছুঁয়েই নিজের সন্তানকে সেটা উৎসর্গ করলেন বিসমাহ। ওই মুহূর্তে ক্যামেরার সামনে ভেসে ওঠে ছোট্ট ফাতিমার মুখ। আঙুল তাক করে ফাতিমাও যেন মাকে কিছু বলতে চাইল। ৬ মাসের ছোট্ট ফাতিমাকে ঘিরে আবেগঘন হলো পুরো স্টেডিয়াম।

মঙ্গলবার মাউন্ট মঙ্গানুইয়ে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৪ রানেই ৪ উইকেট হারায়। সেখান থেকে দলকে উদ্ধার করেন বিসমাহ। জুটি গড়ে তলকে উপহার দেন লড়াইয়ের পুঁজি।

৬ উইকেটে ১৯০ রান করেছে পাকিস্তান নারী দল। বিসমাহ ৭৮ রানে অপরাজিত ছিলেন। ১২২ বলে তার ইনিংসে ছিল আটটি বাউন্ডারি। ছয় নম্বরে নেমে বিসমাহকে দারুণ সঙ্গ দেন আলিয়া। দুজনেই হাফ সেঞ্চুরি করেন, যা পাকিস্তানের নারী ওয়ানডেতে প্রথম। ১০৯ বলে ৫৩ রানে আউট হন আলিয়া। শেষ দিকে ফাতিমা সানা ১৪ রান করেন। এছাড়া কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছান ওমাইমা সোহেল। তিনি করেন ১২ রান। বাকিরা ব্যর্থ হন। তবে ম্যাচে পাকিস্তান হেরে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘সুপার মম’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ