Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বুকে ব্যথ্য ছিল ওয়ার্নের, রুমে মিলল রক্ত!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০১ এএম

গত শুক্রবার সন্ধ্যাটা এসেছিল অবিশ্বাস নিয়ে। শেন ওয়ার্নের মৃত্যুর খবরটা যেন কেউই বিশ্বাস করতে পারছিলেন না। এমন হাসিখুশি, প্রাণপ্রাচুর্যে ভরপুর একজন মানুষ পৃথিবী থেকে চলে গেলেন, এটা কারই-বা বিশ্বাস হয়। শোকস্তব্ধ হয়ে পড়ে ক্রিকেট দুনিয়া। সাবেক ও বর্তমান ক্রিকেটাররা নিজেদের অন্তরের অন্তস্তল থেকে ওয়ার্নের প্রতি ভালোবাসা জানিয়েছেন, এখনও জানাচ্ছেন। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ বিশ্বের সকল সামাজিক যোগাযোগমাধ্যম তার ছবি আর ভিডিওতে ভরে উঠেছে স্মৃতিচারণায়। পাশাপাশি বাস্তবতার নিরিখে চলছে তার মৃত্যুর রহস্য উম্মোচনের কাজটিও।
প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ হার্ট অ্যাটাক বলা হলেও এই নিয়ে রহস্য কাটছিল না। কোহ সামুই দ্বীপে নিজের বাগানবাড়িতে মাত্র ৫২ বছর বয়সে মারা যাওয়া এই কিংবদন্তি লেগ স্পিনার আগে থেকেই বুকে ব্যথা ছিল। এমনটা জানিয়েছেন থাইল্যান্ডের পুলিশ। দেশটির বো ফুত পুলিশ স্টেশনের কর্মকর্তা ইউটান সিরিসবমাট সাংবাদিকদের বলেন, ‘তার এজমা ছিল, এবং হার্টের সমস্যা নিয়ে তিনি চিকিৎসকের কাছেও গিয়েছিলেন। আমরা তার পরিবার থেকে জেনেছি যে অস্ট্রেলিয়ায় থাকার সময় তার বুকে ব্যথা ছিল। এ কারণে ওয়ার্নের মৃত্যুকে সন্দেহজনক বলে মনে করছে না পুলিশ। ময়নাতদন্তের জন্য আজ থাইল্যান্ডের মূল ভূখণ্ডে নেওয়া হবে। থাই পুলিশ আরেকটি তথ্যও জানিয়েছে। ময়নাতদন্তের সিদ্ধান্ত নেওয়ার আগেই জানা গেছে ওয়ার্নের রুমে রক্ত পাওয়া গেছে। স্থানীয় পুলিশ কমান্ডার সাতিত পলপিন্ত থাইল্যান্ডের সংবাদমাধ্যমকে বলেছেন, ‘রুমে অনেক রক্ত পাওয়া গেছে। যখন সিপিআর দেওয়া শুরু করেছিল, মৃতের মুখ দিয়ে অনেক পানীয় বের হয়েছিল, রক্তও ছিল।’

এদিকে থাইল্যান্ডের অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত অ্যালান ম্যাককিনন জানান, ওয়ার্নের লাশ অস্ট্রেলিয়ায় পাঠানোর প্রক্রিয়া নিয়ে কাজ করছেন তারা, ‘পুলিশ স্টেশন ও কোহ সিমোই হাসপাতাল প্রক্রিয়া চালাচ্ছে। আমরা চেষ্টা করছি যাতে দ্রুত ওয়ার্নের লাশ অস্ট্রেলিয়ায় পাঠানো যায়।’ ওয়ার্নের ম্যানেজার পরিবারের অবস্থাও জানিয়েছেন সাংবাদিকদের, ‘তার তিন সন্তানই মানসিকভাবে বিধ্বস্ত। আমি তাদের সঙ্গে কথা বলেছি। জ্যাকসন বলছে, “আমাদের মনে হচ্ছে বাবা আবার দরজা দিয়ে হেঁটে আসবেন, আমরা একটা খারাপ স্বপ্নের মধ্যে আছি।”’
ভিক্টোরিয়া রাজ্য সরকার ওয়ার্নের রাষ্ট্রিয় অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করছে। সেখানে তার দুই মেয়ে ব্রুক, সামার ও ছেলে জ্যাকসন উপস্থিতি থাকবে।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুকে ব্যথ্য ছিল ওয়ার্নের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ