Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যবিপ্রবিতে নতুন দুটি জেনারেটর উদ্বোধন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৬:২৩ পিএম | আপডেট : ৭:১১ এএম, ৭ মার্চ, ২০২২

বৈদ্যুতিক বিভ্রাটের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের জন্য একটি ৫০০ কেভিএ ডিজেল জেনারেটর ও নির্মাণাধীন টিএসসি ভবনের জন্য আরেকটি ৬০ কেভিএ ডিজেল জেনারেটর উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এই জেনারেটর উদ্বোধন করেন।

যবিপ্রবির প্রকৌশল দপ্তর জানায়, যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ৫০০ কেভিএ ডিজেল জেনারেটর স্থাপন করা হয়েছে। ক্যাম্পাসে বিদ্যুৎ বিভ্রাট বা বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হলে এই জেনারেটর দিয়ে নিরবচ্ছিন্নভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে থাকা বিভিন্ন বিভাগের গবেষণাগার, শ্রেণিকক্ষ, শিক্ষকদের অফিস ও লিফটসহ সম্পূর্ণ ভবনে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে। এতে যবিপ্রবির শিক্ষা ও গবেষণা কার্যক্রম তরান্বিত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনের লিফট পরিচালনার জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে আরেকটি ৬০ কেভিএ ডিজেল জেনারেটর স্থাপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ড. এ এস এম মুজাহিদুল হক, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মিজানুর রহমান প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সিনিয়র মুয়াজ্জিন মো. রুহুল আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ