Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাদেজার রেকর্ডে ভারতের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১২:০১ এএম

অভিষেকের ৬ বছর পর পেয়েছিলেন প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা। এরপর তিন বছর কেটে গেলেও দ্বিতীয় তিন অঙ্কের স্বাদ আর পাচ্ছিলেন না রবীন্দ্র জাদেজা। অপেক্ষার শেষ এমনভাবে টানলেন বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার, একটি জায়গায় ছাড়িয়ে গেলেন ভারতের সবাইকে। তার রেকর্ড গড়া ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে বিশাল ইনিংস গড়ল স্বাগতিকরা।
গতকাল মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ৮ উইকেটে ৫৭৪ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ভারত। ২৩ টেস্ট পর এই প্রথম কোনো ম্যাচের প্রথম ইনিংসে পাঁচশ রান পার করল দলটি। প্রতিপক্ষের পাহাড়সম রানের জবাবে ব্যাট হাতে ধুঁকছে শ্রীলঙ্কা। ৪ উইকেট হারিয়ে ১০৮ রান নিয়ে দিন শেষ করেছে তারা। এখনও ৪৬৬ রানে পিছিয়ে আছে সফরকারীরা।
স্বাগতিকদের বিশাল পুঁজি এনে দেওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান জাদেজার। ১৭ চার ও ৩ ছক্কায় ১৭৫ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। জায়গা করে নেন ভারতের টেস্ট ইতিহাসে একটি রেকর্ডের পাতায়। দেশটির হয়ে টেস্টে সাত নম্বরে বা এর নিচে নেমে সর্বোচ্চ রানের ইনিংস এখন জাদেজার। আগের রেকর্ডটি ছিল কপিল দেবের ১৬৩ রান। সব দেশ মিলিয়ে এই তালিকায় জাদেজার ইনিংসটি এখন দশম স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাদেজার রেকর্ডে ভারতের রানপাহাড়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ