Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোমবার রাতে ইন্দোনেশিয়া যাচ্ছেন জিমিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৯:০৬ পিএম

এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে খেলতে সোমবার রাতে ইন্দোনেশিয়া যাচ্ছেন রাসেল মাহমুদ জিমিরা। আগামী ১১ থেকে ২০ মার্চ ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত হবে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের খেলা। যা এশিয়া কাপের বাছাইপর্বও। আসরের ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ ইরান, ওমান, সিঙ্গাপুর ও স্বাগতিক ইন্দোনেশিয়া। এই টুর্নামেন্টে সর্বশেষ তিন আসরের চ্যাম্পিয়ন লাল-সবুজরা। এবারও ফেভারিট হিসেবেই খেলবে বাংলাদেশ। মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তির অধীনে জাকার্তার বাংলাদেশ টুর্নামেন্টে অংশ নেবেন জিমি-আশরাফুলরা। কোচ গোবিনাথনের চোখ ফাইনালে। তার কথায়, ‘আমার প্রথম লক্ষ্য হচ্ছে এশিয়ান কাপে কোয়ালিফাই করা। যে কারণে আমাকে ফাইনালে উঠতেই হবে। ফাইনালে উঠলে আমরা চ্যাম্পিয়নশিপ ধরে রাখার চেষ্টা করবো।’

বিকেএসপিতে স্বল্পমেয়াদী অনুশীলন ক্যাম্প শেষে শনিবার বিকালে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের ডরমেটরিতে ফিরেছে জাতীয় হকি দল। এই টুর্নামেন্টের জন্য জাতীয় দলের অধিনায়ক মনোনীত হয়েছেন সারোয়ার হোসেন। তার সহকারী হিসেবে থাকছেন গোলরক্ষক আবু সাঈদ নিপ্পন। রোববার সকালে তেজগাঁওস্থ বাংলাদেশ বিমান বাহিনীর ফ্যালকন হলে জাতীয় দলের জার্সি উন্মোচন ও অফিসিয়াল ফটো সেশন হবে।

জাকার্তায় বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে উদ্বোধনী দিন স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে। ১৪ মার্চ বাংলাদেশের দ্বিতীয় প্রতিপক্ষ ওমান। ১৫ মার্চ তৃতীয় ম্যাচে ইরানের মুখোমুখি হবেন জিমিরা এবং ১৭ মার্চ গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে সিঙ্গাপুরের বিপক্ষে।

বাংলাদেশ দল-

গোলরক্ষক: আবু সাইদ নিপ্পন ও বিপ্লব কুজুর। রক্ষণভাগ: রেজাউল করিম বাবু, ফরহাদ হোসেন সিটুল, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান ও সোহানুর রহমান সবুজ। মধ্যমাঠ: সারোয়ার হোসেন, ফজলে হোসেন রাব্বী, নাঈম উদ্দিন, প্রিন্স লাল সামন্ত ও রোমান সরকার। আক্রমণভাগ: মিলন হোসেন, আরশাদ হোসেন, রকিবুল হাসান রবি, মাহবুব হোসেন, রাসেল মাহমুদ জিমি, দ্বীন ইসলাম ইমন ও পুস্কর ক্ষিসা মিমো। ম্যানেজার: মোহম্মদ ইউসুফ, সহকারী ম্যানেজার: মাহবুব মোর্শেদুল আলম লেবু। কোচ: ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি, সহকারী কোচ: জাহিদ হোসেন রাজু এবং আম্পায়ার: মোহাম্মদ আলী খান পিয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ