Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইংলিশ ক্লাব চেলসি কিনে নিচ্ছেন পাকিস্তানের আফ্রিদী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১:০০ পিএম

ইউক্রেইনে রাশিয়ার ভয়াবহ আক্রমণের পর চেলছি বিক্রি করে দিয়েছেন রোমান আব্রাহামোভিচ। এই রাশিয়ান অনেকটা বাধ্য হয়েই লন্ডনের এই জনপ্রিয় ক্লাবটিকে বিক্রি করে দেন। ২০০৩ সালের জুনে ইংলিশ প্রিমিয়ার লিগের চেলসি ক্লাব কিনেছিলেন রোমান আব্রাহোমোভিচ। দীর্ঘ ১৯ বছর চেলসিকে আগলে রেখেছিলেন এ রাশিয়ান ধনকুবের।

চেলসির মালিক হিসেবে রোমান আব্রামোভিচের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে রয়েছেন বিশিষ্ট পাকিস্তানি ব্যবসায়ী জাভেদ আফ্রিদি। বুধবার স্প্যানিশ ক্রীড়া ওয়েবসাইট সোয়ে মাদ্রিদিস্তা টুইট করেছেন। তবে আব্রামোভিচ মালিকানা ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকে অনেকেই চেলসি কিনে নিতে আগ্রহ প্রকাশ করেছেন। এমনকি বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলটি কিনতে উৎসাহ প্রকাশ করেছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদিও।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ‘আফ্রিদির কোম্পানি গত বুধবার বিকেলে যুক্তরাজ্যের এক ক্রীড়াসংস্থার সঙ্গে বৈঠক করেছে। চেলসি ফুটবল ক্লাব নিয়ে অনেক উদ্যোক্তাই আগ্রহ প্রকাশ করেছেন। তারা মনে করে এশিয়ার পক্ষ থেকে ফুটবলে বিনিয়োগ করার এটাই উপযুক্ত সময়।’

পেশোয়ার জালমির মালিক ছাড়াও বড় ব্যবসায়ী হিসেবে জাভেদের অনেক সুনাম রয়েছে। হায়ার কোম্পানির পাকিস্তান শাখার সিইও, এমজি জেডব্লিউ অটো মোবাইল পাকিস্তান প্রাইভেট লিমিটেড কোম্পানির মালিক এবং জো চাহো নামের কোম্পানির প্রধান নির্বাহী হিসেবেও কাজ করছেন জালমির মালিক।

উল্লেখ্য’ ২০০৩ সালে চেলসির মালিকানা কেনেন আব্রাহামোভিচ। প্রিমিয়ার লিগে তারা যে ৬টি শিরোপা জিতেছে তার ৫টিই তার সময়ে। দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দুটিই এসেছে তার মালিকানায়, ২০১১-১২ ও ২০২০-২১ মৌসুমে।



 

Show all comments
  • Md Asim Hossain ৫ মার্চ, ২০২২, ৫:৪৩ পিএম says : 0
    How Much?
    Total Reply(0) Reply
  • Sheikh Shohel ৫ মার্চ, ২০২২, ৫:৪৪ পিএম says : 0
    শুভ কামনা
    Total Reply(0) Reply
  • মোঃ বিলাল আহমেদ ৫ মার্চ, ২০২২, ৫:৪৪ পিএম says : 0
    আমি কিনতে চাই।
    Total Reply(0) Reply
  • jack ali ৯ মার্চ, ২০২২, ১২:৩৯ পিএম says : 0
    মানুষ খেতে পায় না উনি foot ball club কিনছে আল্লাহ মানুষকে খেলতাম আসার জন্য সৃষ্টি করে নাই????
    Total Reply(0) Reply
  • Md Ramzan ali ৯ মার্চ, ২০২২, ৪:৫৫ পিএম says : 0
    দাম কতো ক্লাবের
    Total Reply(0) Reply
  • Ruhul Amin khan ১১ মার্চ, ২০২২, ১০:০১ এএম says : 0
    4 billion pound.
    Total Reply(0) Reply
  • Abdul Haque ১৩ মার্চ, ২০২২, ২:৪৬ এএম says : 0
    যদি টাকা থাকত আমার খুব ইচ্ছা ছিল চেলসি ক্লাবটিকে কেনার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ