Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানমন্ডি ও খিলগাঁওয়ে ডিএসসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ধানমন্ডিতে অস্থায়ী কাঁচাবাজার ও খিলগাঁওয়ে ফুটপাথ দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার ভোরে ধানমন্ডির (৫/এ) সুগন্ধা কমিউনিটি সেন্টারের সামনে রাস্তার উপরে অস্থায়ী কাঁচাবাজার এবং বিকেলে খিলগাঁও এলাকায় ফুটপাথ দখলের বিরুদ্ধে এসব অভিযান পরিচালনা করা হয়।

ধানমন্ডির অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার আর খিলগাঁওয়ের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।
ধানমন্ডির অস্থায়ী কাঁচাবাজারের বিরুদ্ধে অভিযানে প্রায় ২০ প্রজাতির মাছ, মুরগি ও অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়। জব্দকৃত মাছ ও মুরগি আজিমপুরস্থ স্যার সলিমুল্লাহ এতিমখানা প্রাঙ্গণে এনে তা ৭টি এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় ফলমূলসহ জব্দকৃত অন্যান্য জিনিস স্পট নিলামে ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।
এদিকে বিকেলে খিলগাঁও আইডিয়াল স্কুল, তালতলা চৌধুরীপাড়া সড়ক, জনতা ফার্মেসী সংলগ্ন ফুটপাথ, খিলগাঁও তিলপাপাড়া, খিলগাঁও রেলগেইট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর সংলগ্ন ফুটপাথের উভয় পাশের অবৈধ দখলদার অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খাননে দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন সহযোগিতা করেন। এ সময় সড়কের উভয় পাশের ফুটপাথে অবস্থিত ২ শতাধিক দোকানপাট ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয় এবং ২টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে জব্দকৃত অকটেন ও ডিজেল স্পট নিলাম করা হয়।
ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, প্রতিদিন ভোর থেকে সকাল পর্যন্ত ধানমন্ডির ৫/এ এলাকায় অস্থায়ী কাঁচাবাজার বসিয়ে যান চলাচল ও মানুষের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি করা হয়। এ প্রেক্ষিতে ভোরে আমরা সেখানে অভিযান পরিচালনা করি। রাস্তা দখল করে সৃষ্ট এমন অস্থায়ী কিংবা স্থায়ী কাঁচাবাজারের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধানমন্ডি ও খিলগাঁওয়ে ডিএসসিসির অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ