Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টি, চোট আর করোনার উৎপাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

২৪ বছর পর পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কোথায় রোমাঞ্চ আর উৎসবের আমেজ নিয়ে খেলা দেখার আয়োজনে ব্যস্ত থাকবে দর্শকরা, উল্টো শঙ্কা ভর করেছে- ‘ম্যাচটি হবে তো’! আগামীকাল থেকে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে টেস্ট দিয়ে যাত্রা শুরু হবে ঐতিহাসিক এই সিরিজের। তবে প্রথম টেস্ট ম্যাচে কেন্দ্রীয় চরিত্র হয়ে উঠতে পারে বৃষ্টি। রাওয়ালপিন্ডির আবহাওয়া দপ্তরের বরাত দিয়ে ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, টেস্টের প্রথম দুই দিন রৌদ্রোজ্জ্বল আবহাওয়ার পূর্বাভাস থাকলেও শেষ তিন দিন বৃষ্টি উৎপাত করতে পারে।
২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে রাওয়ালপিন্ডি মাঠে টেস্ট ক্রিকেট ফিরেছিল দীর্ঘ ১০ বছর পর। সেই টেস্টের তিন দিন বৃষ্টির কারণে খেলা হয়নি। এদিকে টেস্ট সিরিজ শুরুর আগে করোনা পজিটিভ হয়েছেন পাকিস্তানি পেসার হারিস রউফ। তাঁকে পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। পাঁচ দিন পর করোনা পরীক্ষায় নেগেটিভ হলে তিনি আবারও দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তার জায়গায় নেওয়া হয়েছে তরুণ ফাস্ট বোলার নাসিম শাহকে। ২০২০ সালের ফেব্রুয়ারিতে নাসিম শাহ রাওয়ালপিন্ডির মাঠে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশের বিপক্ষে টেস্টে। ক্যারিয়ারের ৯ টেস্টের ৩টিই তিনি খেলেছেন রাওয়ালপিন্ডিতে। এই ৯ টেস্টে নাসিম শাহর শিকার ২০ উইকেট।
ঘরের মাঠের এই ঐতিহাসিক সিরিজের আগে চোট সমস্যায় পড়েছে পাকিস্তান। বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ এরই মধ্যে দলের বাইরে ছিটকে গেছেন পায়ের পাতায় চোট পেয়ে। চোটের কারণে সিরিজে খেলতে পারছেন না পেসার হাসান আলীও। রাওয়ালপিন্ডি টেস্টে দলে থাকছেন না অলরাউন্ডার ফাহিম আশরাফও। ৮ মার্চ রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট শেষ হওয়ার পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ১২ মার্চ, করাচিতে। ২১ মার্চ লাহোরে সিরিজের তৃতীয় টেস্ট। টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। ২৯ ও ৩১ মার্চ ও ২ এপ্রিল, তিনটি ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে। ৫ এপ্রিল এখানেই হবে সফরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ