Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্তান হারালেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ২:৪২ পিএম

সন্তানহারা হলেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। মাত্র ২৬ বছর বয়সে মৃত্যু হল তার ছেলে জেইনের। জন্ম থেকেই সেরিব্রাল পালসি রোগে আক্রান্ত সত্য নাদেলার ছেলে। শোকে মূহ্যমান নাদেলা পরিবার।

মঙ্গলবার সকালে মাইক্রোসফটের তরফে এই দুঃসংবাদ জানানো হয়েছে। পুত্রহারা সত্য এবং তার স্ত্রী অণুকে সমবেদনা জানিয়েছেন তাদের ঘনিষ্ঠরা। সংস্থার তরফে কর্মীদের প্রতি আবেদন জানানো হয়েছে, এমন সংকটের সময়ে তাদের যেন কোনওভাবে বিরক্ত করা না হয়। নীরবেই পাশে থাকুন সবাই।

মাইক্রোসফট সিইও সত্য নাদেলা এবং তার স্ত্রীর একমাত্র সন্তান জেইন নাদেলা জন্ম থেকে সেরিব্রাল পালসিতে আক্রান্ত। দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। বাড়িতেও অত্যন্ত আদরযত্নে রাখা হত তাকে। গত বছরের প্রায় গোটা সময় ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। জেইনের মৃত্যুর খবরে সেই হাসপাতালের সিইও জেফ স্পেরিং শোকবার্তায় লিখেছেন, ‘জেইন সংগীতভক্ত ছিল। সংগীতের সমঝদারও ছিল সে। মুখে সবসময় লেগে থাকত উজ্জ্বল হাসি। ওকে দেখলেই আনন্দ হত। আমরা খুব ভালবেসে ফেলেছিলাম ওকে। ও চিরকাল আমাদের হৃদয়ে থাকবে।’

পুত্র জেইনের সঙ্গে থাকতে থাকতে সত্য নাদেলা নিজেও সেরিব্রাল পালসি আক্রান্তদের চিকিৎসা সম্পর্কে অনেকটা জ্ঞান অর্জন করেন। এ ধরনের মানুষজনের পাশে থাকার তাগিদে ছেলের সঙ্গে যৌথভাবে সিয়াটল চিলড্রেন্স সেন্টার ফর ইন্টিগ্রেটিভ ব্রেন রিসার্চের আওতাধীন জেইন নাদেলা এনডাওড চেয়ার ইন পেডিয়াট্রিক নিউরোসায়েন্স প্রজেক্টে যোগ দেন সত্য নাদেলা। মাত্র ২৬ বছরের ছেলেকে হারিয়ে শোকগ্রস্ত নাদেলা। তবে সংস্থার কর্মীদের ধারণা, মানসিকভাবে তিনি এতটাই দৃঢ় যে পুত্রশোক সামলে শিগগিরই ফের কাজে ফিরতে পারবেন। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ