Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক প্রতিমন্ত্রী জিয়ার জানাজা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক প্রতিমন্ত্রী মো. জিয়াউল হক জিয়ার জানাজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় এ জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় মরহুমের সাবেক সহকর্মী বিএনপি নেতা সাবেক চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক, সাবেক এমপি শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ দলীয় নেতরা উপস্থিত ছিলেন। জানাজা শেষে রাষ্ট্রপতি, ডেপুটি স্পিকার, চিফ হুইপ এবং সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষ থেকে মরহুমের কফিনে পুস্প অর্পণ করা হয়। এর আগে মরহুম জিয়ার রাজনৈতিক জীবনসহ তার জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন তার পরিবারের সদস্যরা। বিএনপি নেতা জিয়াউল হক জিয়া পঞ্চম জাতীয় সংসদের সদস্য (এমপি)। ল²ীপুর-১ আসন থেকে সপ্তম ও অষ্টম জাতীয় সংসদেও এমপি নির্বাচিত হন তিনি। বিএনপি সরকারের আমলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন জিয়াউল হক জিয়া। গত ৪ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টার দিকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক প্রতিমন্ত্রী জিয়ার জানাজা অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ