Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ রাউন্ড শেষেও বিদেশিদের দাপট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হচ্ছে আজ থেকে। এই রাউন্ডের প্রথমদিন রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় স্বাগতিকদের মোকাবেলা করবে আরেক হোম দল শেখ রাসেল ক্রীড়া চক্র। বেলা ৩টায় শুরু হবে ম্যাচটি। একই সময়ে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে লড়বে শেখ জামাল ধানমন্ডি ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাদাকালোদের হোম ভেন্যু কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের সংস্কার কাজ শেষ না হওয়ায় মোহামেডান-জামাল ম্যাচটি নিয়ে যাওয়া হয়েছে মুন্সিগঞ্জে।

পঞ্চম রাউন্ড শেষে চার জয় ও এক ড্রতে ১৩ পয়েন্ট পেয়ে সবার আগে রয়েছে আবাহনীর নাম। সমান ম্যাচে চার জয় ও এক হারে ১২ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস আছে দ্বিতীয়স্থানে। আর তিন জয় ও দুই ড্র নিয়ে ১১ পয়েন্ট পাওয়া শেখ জামালের অবস্থান তিনে। দুই জয় ও তিন ড্রতে ৯ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী চতুর্থ, দু’টি করে জয় ও ড্র এবং এক হারে ৮ পয়েন্ট নিয়ে মোহামেডান পঞ্চম, দু’টি করে জয় ও হার এবং এক ড্রতে ৭ পয়েন্ট পেয়ে সাইফ স্পোর্টিং ক্লাব ষষ্ঠ এবং এক জয় এবং দুটি করে ড্র ও হারে ৫ পয়েন্ট পেয়ে শেখ রাসেল রয়েছে সপ্তমস্থানে। সমান জয়, পরাজয় ও হারে শেখ রাসেলের সমান ৫ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে অষ্টমস্থানে বাংলাদেশ পুলিশ এফসি। একটি করে জয় ও ড্র এবং তিন হারে ৪ পয়েন্ট পেয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘ নবম ও সমান পয়েন্ট নিয়ে উত্তর বারিধারা ক্লাব আছে দশমস্থানে। পাঁচ ম্যাচে এক জয় ও চার হারে ৩ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এগারোতম স্থানে থাকলেও এক ড্র ও চার হারে মাত্র ১ পয়েন্ট নিয়ে তালিকায় সবার শেষে রহমতগঞ্জের নাম।
বিপিএলের ষষ্ঠ রাউন্ড শুরুর আগে সর্বাধিক গোলদাতার দৌঁড়ে এগিয়ে বিদেশিরাই। এখন পর্যন্ত ৬ গোল করে শীর্ষে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগড। ৫ গোল করে পরের অবস্থানে আছেন ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ। ৪ গোল করে তৃতীয়স্থানে রয়েছেন চার দলের আরও চার বিদেশি। লিগে এখন পর্যন্ত হ্যাটট্রিক হয়েছে দু’টি। যার একটি ঢাকা আবাহনীর ডরিয়েলটন গোমেজ করেছেন রহমতগঞ্জের বিপক্ষে এবং অন্যটি চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাঙ্কগড করেন সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫ রাউন্ড শেষেও বিদেশিদের দাপট

২৮ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ