Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গৃহহীন থাকবে না দেশের কোনো লোক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৭ পিএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের লক্ষ্য দেশের প্রতিটি মানুষের জন্য বাসস্থানের ব্যবস্থা করা। এ লক্ষ্যে সরকার ইতোমধ্যে আশ্রয়ণ প্রকল্প গ্রহণ করেছে, যা সফলতার সঙ্গে বাস্তবায়িত হচ্ছে। ফলে এ দেশের কোনো লোক আর গৃহহীন থাকবে না।

আজ শনিবার মেহেরপুরে আশ্রয়ণ প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য জনগণকে স্বচ্ছন্দ জীবন যাপনের ব্যবস্থা করা। আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারেন, সেজন্য সরকার ঋণ দেওয়ারও ব্যবস্থা গ্রহণ করেছে। এই ঋণ যথাযথভাবে কাজে লাগিয়ে তারা আর্থিকভাবে সচ্ছল হতে সক্ষম হবে।

এর আগে, প্রতিমন্ত্রী একদিনে এক কোটি ডোজ করোনা টিকাদান কর্মসূচির জন্য স্থাপিত বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে বলেন, বাংলাদেশ টিকা ব্যবস্থাপনায় ঈর্ষণীয় সাফল্য দেখিয়েছে। টিকা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের অন্যতম সফল। আমাদের কাছে এখনো পর্যাপ্ত পরিমাণ টিকা রয়েছে।

এ সময় প্রতিমন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি টিকা নেওয়ার আহ্বান জানান। মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ