Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনীয়দের কাছে ক্ষমা চাইলেন রাশিয়ান অভিনেত্রী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০৭ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সামরিক অভিযান ঘোষণার পর বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই ইউক্রেনে একের পর এক হামলা চালাচ্ছে রুশ সেনারা। এমন পরিস্থিতিতে ইউক্রেনের জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন রাশিয়ান জনপ্রিয় অভিনেত্রী ইরিনা স্টারশেনবাউম। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি কালো ছবি পোস্ট করে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে ইরিনা বলেছেন, ‘আমরা কিভাবে সেই জায়গায় পৌঁছালাম? তাহলে আমরা কেন প্রতি ৯ মে স্মরণ করি যে, যুদ্ধ আমাদের কত বেদনা ও ক্ষতি করেছিল? আমি এটা বিশ্বাস করতে চাই না এবং এটা পছন্দ করিনি।’

অভিনেত্রী আরো বলেছেন, ‘কোনো কিছুই যুদ্ধকে সমর্থন করবে না এবং আজকের সকালে সব ব্যথা এবং ভয়াবহতা প্রকাশের মতো কোনো শব্দ নেই আমার কাছে। ইউক্রেনীয়রা, আমার অসহায়তার জন্য ক্ষমা করুন আমাকে। এই জঘন্য সংঘাতের অবিলম্বে অবসান কামনা করছি আমরা।’

এদিকে ইয়ন নিউজের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই সংঘর্ষে এ পর্যন্ত এক হাজারেরও বেশি রুশ সেনা নিহত হয়েছে। মন্ত্রণালয়টি দাবি করেছে, রাশিয়া সূচনালগ্ন থেকে তার কোনো সশস্ত্র সংঘাতে লড়াইয়ের সময় এত বেশি হতাহতের শিকার হয়নি।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেনের মধ্যে কয়েক সপ্তাহের উত্তেজনা চলার পরে বৃহস্পতিবার ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর এই দুই দেশের ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে চলমান পরিস্থিতি নিয়ে অন্যান্য তারকাদের মতোই প্রতিক্রিয়া জানালেন ইরিনা।


সূত্র- ইয়ন নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ