Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পাকিস্তান নিরাপদ : ড. মুইদ ইউসুফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫০ পিএম

অস্ট্রেলিয়ান ক্রিকেট দল পাকিস্তানে রয়েছে এবং পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসুক তা নয়াদিল্লি চায় না। যদিও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ড. মুইদ ইউসুফ বলেছেন, পাকিস্তানের শত্রু প্রতিবেশী ভারতের শত্রুতামূলক পরিকল্পনাকে নিষ্ক্রিয় করে পাকিস্তান ক্রিকেট দল সবধরণের সমস্যা থেকে এখন নিরাপদ।–দ্য এক্সপ্রেস ট্রিবিউন

তিনি আরও বলেন, পাকিস্তান একটি শান্তিপূর্ণ দেশ; যাদের মানুষ ক্রিকেটকে ভালোবাসে। পাকিস্তানের মানুষ ক্রিকেট ভালোবাসে এবং মানুষ তাদের প্রিয় তারকাদেরকে দেশে স্বাগত জানাতে আগ্রহী। পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপদ এবং আন্তর্জাতিক ক্রিকেট দলগুলোকে অপপ্রচারে কান না দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটকে প্রতিহত করার জন্য ভারত টিটিপি এবং বিএলএ’র মাধ্যমে সন্ত্রাসবাদকে মদদ দিয়ে আসছে। আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের যে কোনো সাফল্য ভারতের জন্য হিংসার বিষয়। তাই তাদের এজেন্সিগুলি দেশটিকে অনিরাপদ হিসাবে চিত্রিত করার জন্য পাকিস্তানবিরোধী মিডিয়া প্রচারণার সাথে সন্ত্রাসী স্লিপারসেল সক্রিয় রাখতে পারে।

ভারতীয় সংস্থাগুলি পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনের প্রক্রিয়া ব্যাহত করার চেষ্টা করতে চেষ্টা করছে; যাই হোক, পাকিস্তানের আইন প্রয়োগকারী সংস্থাগুলি যে কোনও হুমকি নস্যাৎ করতে কঠিনভাবে প্রস্তুত রয়েছে। পরিবারের সদস্যদের সাথে নিয়ে গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান সুপারলিগের (পিএসএল) ম্যাচ দেখার সময় মিডিয়ার কাছে অফ-দ্য-কাফ মন্তব্যে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেন, দেশে নিরাপত্তার কোনও সমস্যা নেই।

তিনি দেশে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনে উল্লাস করে বলেন, কথিত "নিরাপত্তা ঝুঁকি" সম্পর্কে মিথ্যা ধারণার দ্বারা খেলাটি দীর্ঘকাল ধরে আটকে ছিল। দুর্ভাগ্যবশত, এই জিনিসটি [ভুল উপলব্ধি] মাঝে মাঝে পথ পায় বলে তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, গত দুই দশকে বিশ্বের কাছে আমাদের দেশের ভাবমূর্তি ভুলভাবে তুলে ধরা হয়েছে। কিছু দুর্ভাগ্যজনক ঘটনা সংঘটিত হয়েছিল কিন্তু সন্ত্রাসবাদকে পরাস্ত করতে আল্লাহ আমাদের সাফল্য দেওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট পাকিস্তানে ফিরে এসেছে।

তিনি বলেন, এখন অস্ট্রেলিয়ান দল পাকিস্তানে রয়েছে এবং ভবিষ্যতে আরও দল পাকিস্তান সফর করবে। আমরা বিশ্বকে পাকিস্তানের আসল চেহারা দেখাতে চাই। তিনি বলেন, তিনি খুশি যে, দেশের মানুষ দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসা দেখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ