Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধের তথ্যচিত্র ধারণ করতে ইউক্রেনে অভিনেতা শন পেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৬ এএম

ইউক্রেনে হামলা শুরু করেছে রাশিয়া। ইউক্রেনে রাশিয়ার আক্রমণের তথ্যচিত্র ধারণ করছেন অস্কারজয়ী অভিনেতা শন পেন। আর সেজন্য যুদ্ধের চূড়ান্ত ঝুঁকির মধ্যেই জীবনের ঝুঁকি নিয়ে কলাকুশলীদের নিয়ে এই মুহূর্তে ইউক্রেনে অবস্থান করছেন শন পেন। ভাইস স্টুডিওজের বরাতে এ তথ্য জানিয়েছে বিনোদন বিষয়ক সংবাদ মাধ্যম ভ্যারাইটি।

ভ্যারাইটির প্রতিবেদনে জানানো হয়, বৃহস্পতিবার কিয়েভে একটি সরকারি সংবাদ ব্রিফিংয়ে শন পেনকে উপস্থিত থাকতে দেখা যায়। ভাইস ওয়ার্ল্ড নিউজ ও এনডেভার কনটেন্টের সহযোগিতায় ভাইস স্টুডিও এই তথ্যচিত্র প্রযোজনা করছে।

এর আগে গত বছরের নভেম্বরে ইউক্রেনে সফর শেষ করেন শন পেন। সেসময় তিনি সেখানে সামরিক বাহিনীর তথ্যচিত্র ধারণ করেন। ইউক্রেনের জয়েন্ট ফোর্সেস অপারেশন প্রেস সার্ভিস পেনের নভেম্বরের সফরের আলোকচিত্র প্রকাশ করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বলা হয়, ‘পরিচালক শন পেন কিয়েভে এসেছেন ইউক্রেনে সংঘটিত সব ঘটনা রেকর্ড করতে এবং একজন ডকুমেন্টারি ফিল্মমেকার হিসেবে আমাদের দেশে রাশিয়ার আক্রমণের সত্যতা বিশ্বকে জানাতে।’

এদিকে দ্য মেইলের এক প্রতিবেদনে জানা যায়, এই সপ্তাহে শন পেন ইউক্রেইনে পৌঁছান। সেখানে পৌঁছে তিনি প্রেসিডেন্টের কার্যালয়ে যান। উপপ্রধানমন্ত্রী ইরিনা ভারেশচুকের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। এছাড়া স্থানীয় সাংবাদিক এবং সামরিক বাহিনীর সদস্যদের সঙ্গেও দেখা করেন তিনি।

৫৯ বছর বয়সি এই অভিনেতার পুরো নাম শন জাস্টিন পেন । তবে তিনি শন পেন নামেই অধিক পরিচিত। একাডেমি পুরস্কার ও গোল্ডেন গ্লোব বিজয়ী মার্কিন চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক। ২০০৩ সালে ক্লিন্ট ইস্টউড পরিচালিত মিস্টিক রিভার ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কার লাভ করেন। ২০০৮ সালে মিল্ক চলচ্চিত্রে অভিনয়ের জন্য আবারও সেরা অভিনেতা হিসেবে অস্কার লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ