Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা গেলে সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না শিক্ষামন্ত্রী

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা ঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হলে সেখানে সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না। জঙ্গিবাদের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের প্রতি আরো বেশি নজর দিতে হবে।
তিনি গতকাল (শনিবার) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে ‘শিক্ষার উন্নত পরিবেশ ও জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমদ হোসেন। বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মোফাত আহমেদ, মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচাক বিল্লাল হোসেন, সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক প্রমুখ। শিক্ষামন্ত্রী বলেন, সবাই সচেতন হলে জঙ্গিরা আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। বিশেষ করে অভিভাবক ও শিক্ষকদের আরো সচেতন হতে হবে। সন্তানদের প্রতি অভিভাবকদের আরো সজাগ হতে হবে। তেমনি শিক্ষকদেরও শিক্ষার্থীদের প্রতি আরো বেশী নজর দিতে হবে। পাশাপাশি মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে একযোগে কাজ করতে হবে।
সমাবেশে রংপুর বিভাগের আট জেলার স্কুল কলেজ মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা গেলে সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ