Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজং ও বাংলার ফিউশনে ‘কোক স্টুডিও বাংলা’র বাজিমাত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১৬ পিএম

ঐতিহ্যবাহী বাংলা গানের জাদুকরী রূপ ভিন্ন আঙ্গিকে তুলে ধরতে বিশ্বব্যাপী সমাদৃত সঙ্গীত আয়োজন ‘কোক স্টুডিও’র বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ নিয়ে এসেছে কোকা-কোলা বাংলাদেশ। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৮টায় প্রথম গান প্রকাশ করেছে ‘কোক স্টুডিও বাংলা’। ‘নাসেক নাসেক হাপাল গিলা, খিলাবো আজি আমরা/ তকে মকে ধুরিব, গাওনি মাখাবো, হুবালা গাওনি আজি প্যাক থাকিবো লাগিবো’, হাজং ভাষায় রচিত এই লাইনগুলো দিয়েই এ দেশে যাত্রা শুরু করেছে কোক স্টুডিও।

গানটি প্রকাশ হওয়ার পর থেকেই প্রশংসার জোয়ার বইছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গানটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছে নেটিজেনরা। হাজং ভাষার এই গানের সঙ্গে সমন্বয় করা হয়েছে বহুল পরিচিত লোকগান ‘দোল দোল দুলুনি’। দুই ঘরানার দুটো গানের অনন্য ফিউশনটি করেছেন অদিত রহমান। গানটিতে কণ্ঠ দিয়েছেন অনিমেষ রায়। পাশাপাশি গানটির কথা-সুরও তার। অন্যদিকে লোকগানটি গেয়েছেন শক্তিশালী কণ্ঠশিল্পী পান্থ কানাই। যেটি লিখেছেন ও সুর করেছেন আবদুল লতিফ।

ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজে তুমুল আলোচনা চলছে কোক স্টুডিও বাংলার প্রথম গান নিয়ে। মূলত বাংলার বারো মাসে তেরো পার্বণের চেতনাকে ধারণ করে এই গান তৈরি করা হয়েছে। সেই আনন্দ-উৎসবই যেন ছড়িয়ে গেছে সবার মাঝে।

‘নাসেক নাসেক’ গানের বিবরণে লেখা হয়েছে, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসে আমরা গর্বের সঙ্গে হাজং ভাষার পাশাপাশি সব আদিবাসীদের ভাষার প্রতি সম্মান প্রদর্শন করছি।’

ইউটিউবে চোখ রাখলে দেখা যায়, এরই মধ্যে গানটির ভিউ ছাড়িয়েছে ১০ লাখ ৩৮ হাজারের বেশি। রয়েছে ৬০ হাজারের বেশি লাইক এবং হাজার হাজার প্রশংসাসূচক মন্তব্য। বলাই বাহুল্য, বলাই বাহুল্য, শুরুতেই হাজং-লোকগানে বাজিমাত করল বহুল প্রতীক্ষিত কোক স্টুডিও বাংলা।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি ‘কোক স্টুডিও বাংলা’ উদ্বোধন হয়। জানা গেছে, কোক স্টুডিও বাংলা সিজন-১ এ গান পরিবেশনা করবেন মমতাজ বেগম, বাপ্পা মজুমদার, পান্থ কানাই, দিলশাদ নাহার কণা, সামিনা চৌধুরী, মিজানসহ এক ঝাঁক তারকা। সঙ্গীত প্রযোজক হিসেবে স্টুডিওতে যুক্ত হয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। প্রজেক্ট প্রযোজনায় আছে গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজিমাত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ