Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণের মামলা, কমিটি বিলুপ্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৯ এএম

৯ মাস ধরে ভুক্তভোগীকে কু-প্রস্তাব দিয়ে আসছিল রানা। রাজি না হলে গত ১২ ফেব্রুয়ারি ও ১৫ ফেব্রুয়ারি ভুক্তভোগীকে জোরপূর্বক ধর্ষণ করে রানা। বিয়ের প্রলোভনে তাকে ধর্ষণ করে। ভুক্তভোগী বিষয়টি পরিবারকে জানালে সাভার মডেল থানায় মামলা দায়ের করে তার মা।

জানা যায়, সাভারে কিশোরী ধর্ষণের অভিযোগে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানার (৩৩) বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক ফিরোজ কবির স্বাক্ষরিত পত্রের মাধ্যমে তাকে অব্যাহতি দেওয়া হয়।

সেখানে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর রানাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হলো। মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাভার সদর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হলো।

এর আগে বৃহস্পতিবার ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক শহিদুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ