Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী বার সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল বিজয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩২ এএম | আপডেট : ২:২২ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২২

রাজশাহী আইনজীবী বার সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের সব প্রার্থীই বিজয়ী হয়েছেন। পরাজিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা। বৃহস্পতিবার ভোট গ্রহণের পর গণনা শেষে রাতে ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য’ প্যানেল মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আবুল কাসেম। আর সাধারণ সম্পাদক হয়েছেন পারভেজ তৌফিক জাহেদী। তিনি টানা দ্বিতীয়বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।
এই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ মনোনীত সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীসহ সবাই পরাজিত হয়েছেন। ভোট গণনা শেষে রাতে নির্বাচন কমিশনার জাহাঙ্গীর আলম সেলিম নির্বাচনের এই ফল ঘোষণা করেন।
সভাপতি-সম্পাদক ছাড়া বিজয়ীরা হলো- সহ-সভাপতি একেএম মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম ও আবু মোহাম্মদ সেলিম; যুগ্ম সাধারণ সম্পাদক (সাধারণ) মুহাম্মদ আতিকুর রহমান ইতি ও যুগ্ম সাধারণ সম্পাদক (কল্যাণ তহবিল) নূর-এ-কামরুজ্জামান ইরান, হিসাব সম্পাদক সেলিম রেজা মাসুম, অডিট সম্পাদক আজিমুশ সান উজ্জ্বল, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক মোজাম্মেল হক (২) এবং ম্যাগাজিন ও কালচার সম্পাদক রজব আলী। এ ছাড়া বিজয়ী নয়জন সদস্য হলেন- আফতাবুর রহমান, সাইদুর রহমান তালুকদার, আমজাদ হোসেন (৩), রাকিবুল ইসলাম রাকিব, হাসানুল বান্না সোহাগ, অলিউল ইসলাম, সেকেন্দার আলী, আব্দুল বারী ও নূসরাত মেহেজেবীন সুমি।
বৃহস্পতিবার রাজশাহীর ১ নম্বর বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। মাঝে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি ছিল। এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬৩৮ জন। এদের মধ্যে ৬০৫ জন ভোট দেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম ও অ্যাডভোকেট শামীম হায়দার দারা দায়িত্ব পালন করেন।
নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সেলিম জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়েছে। কোন ধরনের বিশৃঙ্খলা হয়নি। ভোট গণনা শেষে রাতেই ফল ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামীলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ