Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লাহোরকে হারিয়ে ফাইনালে মুলতান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

গ্রুপ পর্বে আধিপত্য বিস্তারের পর প্লে অফেও নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রেখে ফাইনালে পৌঁছে গেল মুলতান সুলতান্স। রাইলি রুশো ও মোহাম্মদ রিজওয়ানের হাফ সেঞ্চুরির পর শাহনেওয়াজ দাহানির চমৎকার বোলিংয়ে ১ম কোয়ালিফায়ারে লাহোর কালান্দার্সকে ২৮ রানে হারিয়েছে তারা। বিফলে যায় ফখর জামানের লড়াকু ইনিংস।
গতপরশু রাতে লাহোরে টসে হেরে ব্যাটিংয়ে নামা মুলতান ২য় ওভারেই হারায় ইনফর্ম ওপেনার শান মাসুদকে। তিনে নেমে আমের আজমত দারুণ ব্যাটিং করতে থাকেন। ২২ বলে ৩৩ রান করে আউট হন তিনি। শ্লথ গতিতে শুরু থেকে ব্যাটিং করতে থাকা আরেক ওপেনার অধিনায়ক রিজওয়ান এরপর রাইলি রুশোর সাথে দলের জন্য কার্যকরী জুটি গড়ে তোলেন। এ জুটি অবিচ্ছিন্ন থেকে ১১৩ রান স্কোরবোর্ডে যুক্ত করে। মুলতান ২ উইকেটে ১৬৩ রানে নিজেদের ইনিংস শেষ করে। রুশো ৪২ বলে ৭ চার ও ১ ছয়ে ৬৫ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ৫১ বলে অপরাজিত ৫৩ রানের ধৈর্যশীল ইনিংস খেলেন রিজওয়ান। লাহোরের পক্ষে মোহাম্মদ হাফিজ ও সামিত প্যাটেল ১টি করে উইকেট নেন।
১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মুলতানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে একমাত্র ফখর ছাড়া লাহোরের আর কোন ব্যাটসম্যান নিজেদের মেলে ধরতে পারেননি। ফখর ৪৫ বলে ৬৩ রান করে আউট হলে লাহোরের জয়ের আশা নস্যাৎ হয়ে যায়। ৯ উইকেটে ১৩৫ রানে থামতে বাধ্য হয় লাহোর। ফখরের ৬৩ রান ছাড়াও কামরান গুলাম ২০ ও হ্যারি ব্রুক ১৩ রান করেন। মুলতানের পক্ষে দাহানি ৩টি ও ডেভিড উইলি ২ উইকেট পান। ৪ ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পান শাহনেওয়াজ দাহানি।
লাহোরকে অবশ্য টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়নি। আজ দ্বিতীয় এলিমিনেটরের বাধা টপকে তাদের সামনে ফাইনালে ওঠার রাস্তা এখনও খোলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাহোরকে হারিয়ে ফাইনালে মুলতান

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ