Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯ জন নিয়েও হবে মেয়েদের বিশ্বকাপ ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

করোনাভাইরাসের ওমিক্রন ধরনের প্রাদুর্ভাবে মেয়েদের বিশ্বকাপের বাছাইপর্ব ভেস্তে গিয়েছিল মাঝপথে। তবে যেভাবেই হোক মূল পর্ব শেষ করতে চায় আইসিসি। এর জন্য পরিবর্তন এনেছে প্লেয়িং কন্ডিশনে। অতি সংক্রামক ভাইরাসটির সংক্রমণের কারণে স্রেফ ৯ জন সুস্থ খেলোয়াড় থাকলেই মাঠে নেমে পড়তে পারবে কোনো দল। সফরসঙ্গী হিসেবে তিনজনকে দলের সঙ্গে রাখার অনুমতি এরই মধ্যে দেওয়া হয়েছে। ১৫ জনের মূল দলে করোনাভাইরাস হানা দিলে এখান থেকে তাদের দলে যোগ করা হবে। গতকাল ক্রাইস্টচার্চে সংবাদ মাধ্যমের সম্মুখীন হয়ে বিষয়টি নিশ্চিত করেন আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টেটলি।
আগামী ৪ মার্চ তাওরাঙ্গায় স্বাগতিক নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে পর্দা উঠবে নারী বিশ্বকাপের। ক্রাইস্টচার্চে ৩ এপ্রিল ফাইনাল দিয়ে শেষ হবে মেয়েদের এই বৈশ্বিক আসর। দরকার হলে সূচিতেও বদল আসতে পারে বলে জানান টেটলি।
সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ডে ওমিক্রনের সংক্রমণের মাত্রা বাড়ছে। গতকালও দেশটিতে ৬ হাজারের বেশি আক্রান্তের কথা জানা গেছে। এর ফলে ক্রীড়া আসরগুলোতে দর্শকের উপস্থিতি কমানো হয়েছে। তবে বিশ্বকাপের প্রধান নির্বাহী আন্দ্রেয়া নেলসন বলেছেন যে, তারা গ্রুপ ম্যাচে অল্প সংখ্যক দর্শক রাখার ব্যাপারে আশাবাদী। তবে এরমধ্যেই বিশ্বকাপ শেষ করার আশা আইসিসির। আইসিসি জানায় এবার কোন ম্যা টাই হলে ফল না হওয়া পর্যন্ত সুপার ওভারের নিয়মও থাকছে। গত নভেম্বরে জিম্বাবুয়েতে আয়োজিত হয় নারী বিশ্বকাপের বাছাই পর্ব। কিন্তু গ্রুপ পর্ব শেষ না হতেই ওমিক্রনের প্রাদুর্ভাবে বাতিল করে দেওয়া হয় টুর্নামেন্টটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৯ জন নিয়েও হবে মেয়েদের বিশ্বকাপ ম্যাচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ