Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্ট্রেলিয়া সফর নিয়ে শঙ্কা এবাদতের বিপিএল শেষ

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রবি পেসার হান্টের আবিস্কার এবাদত হোসেনের এখনো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে হয়নি অভিষেক। অথচ, বিশেষজ্ঞ বোলিং কোচ হিসেবে ৬ দিনের ক্যাম্পে এবাদতে মুগ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক পেস বোলার আকিব জাভেদ। তার মুগ্ধতা, প্রশংসায় এবাদতকে ভবিষ্যতের জন্য তৈরি করার চিন্তা করছে বিসিবি। ফতুল্লায় গত ৪ ডিসেম্বর ইংল্যান্ডের বিপক্ষে একদিনের অনুশীলন ম্যাচে বিসিবি একাদশের হয়ে জেসন রয় এবং জেমস ভিনসের উইকেট নেয়ায় কোচ নির্বাচকদের নজরটা ভালই পড়েছে এবাদতের উপর। তার পুরস্কার হিসেবে অস্ট্রেলিয়ায় আগামী মাসে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্পের জন্য ঘোষিত ২২ সদস্যের দলে পেয়েছেন জায়গা এবাদত। তবে ২২ বছর বয়সী সিলেটের এই ছেলেটির খেলা হচ্ছে না বিপিএলে। প্লেয়ার্স ড্রাফটে রাজশাহী কিংসে বিক্রি হওয়া এই পেস বোলার ইনজুরিতে ছিটকে পড়েছেন বিপিএল থেকে।
গত ২৩ অক্টোবর বিকেএসপিতে রাজশাহী কিংসের অনুশীলনের সময়ে পাঁজরের চোটে পড়েন এবাদত। ইনজুরিটা এতোটা গুরুতর যে, সুস্থ হয়ে উঠতে অন্তত: তিন সপ্তাহ অপেক্ষা করতে হবে এবাদতকে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলামÑ‘তার চোট গ্রেড টু টিয়ার। সেরে উঠতে এখনও তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে।’ এই প্রথম বিপিএলএ খেলার সুযোগ ইনজুরি কেড়ে নেয়ায় কস্টটা ভালই পেয়েছেন এবাদতÑ ‘আমি জানি না, কবে থেকে বোলিং শুরু করতে পারবো।’ কস্টটা আরো বাড়ছে, অস্ট্রেলিয়া সফর নিয়ে শঙ্কা দেখা দেয়ায়। এবাদতের আশা ছেড়ে দিয়ে তার পরিবর্তে রাজশাহী কিংস দলে ভিড়িয়েছে পেস বোলার দেলোয়ার হোসেনকে। আগামী ৯ এবং ১০ ডিসেম্বর দু’ভাগে ভাগ হয়ে কন্ডিশনিং ক্যাম্পের জন্য সিডনির ফ্লাইট ধরবে ঘোষিত স্কোয়াডের খেলোয়াড়রা। তার আগে সেরে উঠে ম্যাচ ফিটনেসের সম্ভাবনা কম বলে অস্ট্রেলিয়ার কন্ডিশনিং ক্যাম্পে এবাদতের বিকল্প খুঁজছে নির্বাচকমন্ডলী। স্ট্যান্ড বাই তালিকায় আছেন যে সব পেস বোলাররা, তাদের মধ্য থেকেই একজনকে বেছে নিতে যাচ্ছে নির্বাচকরা। এবাদতের ইনজুরিতে কপাল খুলতে পারে কামরুল ইসলাম রাব্বীর, সে আভাসই দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া সফর নিয়ে শঙ্কা এবাদতের বিপিএল শেষ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ