Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮০০তম ম্যাচে মেসির হতাশা

জয়ে ফিরল রিয়াল, হারে পিএসজি লিভারপুল-সিটির রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

প্রথমার্ধেই অবিশ্বাস্যভাবে পিএসজির জালে বল গেল তিনবার! বিরতির পর নেইমার একটি গোল শোধ করলেও মিস করলেন পেনাল্টি। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে হাতছাড়া করলেন সুযোগ। তাদের সামনে বাধার প্রাচীর হয়ে দাঁড়ালেন প্রতিপক্ষ গোলরক্ষকও। মাওরিসিও পচেত্তিনোর দলকে প্রায় ভুলতে বসা হারের তেতো স্বাদ দিল নঁত। প্রতিপক্ষের মাঠে লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে হেরেছে পিএসজি। লিগে ১৫ ম্যাচ পর হারল প্যারিসের দলটি। চলতি মৌসুমে লিগে এর আগে একবারই হেরেছিল তারা, গত অক্টোবরে রেনের মাঠে ২-০ গোলে।

গত নভেম্বরে নঁতের বিপক্ষে প্রথম দেখায় ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছিল পিএসজি। সেদিন দলটির জার্সিতে লিগ ওয়ানে প্রথম গোল পেয়েছিলেন মেসি। একই দলের বিপক্ষে লড়াই দিয়ে এবার ক্লাব ক্যারিয়ারে ৮০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। কিন্তু রাঙাতে পারলেন না উপলক্ষটা। ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে নিস।
দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ৯ বার বল পাঠানোর আত্মবিশ্বাসে চিড় ধরল শুরুতেই গোল খেয়ে। দুইবার পিছিয়ে পড়ে স্বস্তি ফিরলেও শেষ পর্যন্ত টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে পেরে উঠল না ম্যানচেস্টার সিটি। রোমাঞ্চে ঠাসা ম্যাচে প্রায় ভুলে যাওয়া হারের তেতো স্বাদ পেল পেপ গুয়ার্দিওলার দল। গতপরশু রাতে ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে সিটিকে ৩-২ গোলে হারিয়েছে টটেনহ্যাম। দেজান কুলুসেভস্কি টটেনহ্যামকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ইলকাই গিনদোয়ান। হ্যারি কেইনের গোলে সফরকারীরা আবার এগিয়ে যাওয়ার পর সমতা টানেন রিয়াদ মাহরেজ। পরে জয় নিশ্চিত করেন কেইন। শেষ দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। এই হারে লিগে সিটির ১৫ ম্যাচের অপরাজেয় যাত্রায় ছেদ পড়ল। টটেনহ্যামের বিপক্ষে হারল দুবারের দেখাতেই।
রাতের অপর ম্যাচে সৌভাগ্যসূচক গোলে প্রায় তিন দশক পর লিভারপুলের বিপক্ষে জয়ের আশা জাগিয়েছিল নরিচ সিটি। কিন্তু তিন মিনিটের ঝলকে তাদের আশা তছনছ করে দিলেন সাদিও মানে ও মোহাম্মদ সালাহ। শেষ দিকে জালের দেখা পেলেন লুইস দিয়াস। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল। অ্যানফিল্ডে লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ার পর স্বাগতিকদের চমৎকার দুটি গোল উপহার দিয়েছেন দুই তারকা ফরোয়ার্ড মানে ও সালাহ। পরে দলটির জার্সিতে প্রথম গোলের দেখা পেয়েছেন দিয়াস।
পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মাঝে এখন ব্যবধান ৬ পয়েন্টের। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। লিভারপুল ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। লিভারপুলের সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিনে আছে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-০ গোলে জেতা চেলসি। ৪৩ পয়েন্ট নিয়ে চারে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ৪২ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে আছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ও আর্সেনাল। ওয়েস্ট হ্যাম খেলেছে ২৬ ম্যাচ, আর্সেনাল ২৩টি। আর্সেনালের সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে টটেনহ্যাম হটস্পার।
এদিকে, দুই অর্ধে যেন দুই রিয়াল মাদ্রিদের দেখা মিলল। প্রথমার্ধের ধারহীন দলটিই বিরতির পর জ্বলে উঠল। একে একে গোল পেলেন আক্রমণভাগের সবাই। সাম্প্রতিক সময়ে ঘিরে ধরা ব্যর্থতার জাল ছিঁড়ে দেপোর্তিভো আলাভেসকে গুঁড়িয়ে দিল কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বের্নাব্যু’তে লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রিয়াল। মার্কো আসেনসিওর অসাধারণ নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস জুনিয়র। আর যোগ করা সময়ে স্কোরলাইনে নাম লেখান করিম বেনজেমা। আসরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটা ১৩তম গোল। শীর্ষে থাকা বেনজেমার গোল হলো ১৮টি। ২৫ ম্যাচে ১৭ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৫৭। ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা সেভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮০০তম ম্যাচে মেসির হতাশা

২১ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ