Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে এলজিইডির ৩৪ কোটি টাকার বিভিন্ন প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫৮ পিএম

আজ সকালে বান্দরবান সদরের কালাঘাটা শিশু পরিবার সংলগ্ন এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের মাধ্যমে বাস্তবায়নকৃত ৩৪ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে বিভিন্ন কাজের শুভ উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী ও বান্দরবান আসনের এম পি বীর বাহাদুর উশৈসিং ।

এসময় পার্বত্যমন্ত্রী বান্দরবান শিশু পরিবার হতে কালাঘাটা-তারাছা সংযোগ সড়ক,কালাঘাটা নতুন ব্রীজ বডুয়ার টেক আরসিসি সড়ক,কালাঘাটা-তারাছা সড়কে গার্ডার ব্রীজ,কালাঘাটা তারাছা সড়কে এইচবিবি দ্বারা উন্নয়ন এবং রোয়াংছড়ি-ঘেরাও সড়ক কাপেটিং দ্বারা উন্নয়ন কাজসহ ৩৪ কোটি ১৫ লাখ টাকার বিভিন্ন কাজের শুভ উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

উদ্বোধন শেষে স্থানীয়দের সাথে এক মতবিনিময় সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, পার্বত্য এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। , পাহাড়ের সব উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার অবদান,বেশী। তার ইচ্ছায় পাহাড় আর সমতলে উন্নয়ন হচ্ছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।
তিনি বলেন, আওয়ামী লীগ জনবান্ধব দল । কারো পকেট থেকে সৃষ্টি হয়নি । জনগণ থেকে সৃষ্টি হয়েছে এ দল। জনকল্যাণে কাজ করে আওয়ামী লীগ । তাই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ । বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে ঘরে ঘরে।

কোভিড-১৯ এর টিকার গুরুত্ব তুলে ধরে মতবিনিমিয় সভায় পার্বত্য মন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মানতে হবে। বিনামূল্যে দেয়া হচ্ছে এ ভ্যাকসিন। কিন্তু এমন সময় আসবে ভ্যাকসিন কার্ড ছাড়া আপনারা কোন কিছুই অংশ নিতে পারবেন না।
উন্নয়নের প্রথম শর্ত হলো শান্তি শৃঙ্খলা । কোন সন্ত্রাসী যেন কোন এলাকায় স্থান না পায় । সন্ত্রাস হলে ঐ এলাকার উন্নয়ন হবে না । এলাকায় শান্তি, সম্প্রীতি বজায় রাখার জন্য জনপ্রতিনিধি এবং জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী বীর বাহাদুর ।

অনুষ্টানে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো.জিললুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মোস্তফা, কাউন্সিলর অজিত কান্তি দাশসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ