Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নওয়াজকে বিদেশ যেতে দেয়া ছিল বড় ভুল: ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৭ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন নেতা নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়াটা সরকারের ভুল সিদ্ধান্ত ছিল। শুক্রবার মান্ডি বাহাউদ্দিন এলাকায় এক রাজনৈতিক সমাবেশে এ কথা বলেন তিনি।

মতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকদের উদ্দেশে ইমরান খান বলেন, ‘বিরোধীরা যা ইচ্ছা করুক কিন্তু তিনি তাদের মোকাবেলায় প্রস্তুত। নওয়াজ শরিফের পরিবার যাই করুক না কেনো তাদেরকে জেলে যেতে হবে।’ নওয়াজ শরীফ কোনো রোগে আক্রান্ত ছিলেন কিনা তা নিয়েও ভাষণে সন্দেহ প্রকাশ করেন ইমরান। বলেন, ‘প্রথমে একটি রোগের কথা বলা হলো, এরপর আরেকটি, তারপর আবার রক্তের অণুচক্রিকা কমে যাওয়ার কথা বলা হলো।’

নওয়াজের অসুস্থার বিষয়টি এমনভাবে উপস্থাপন করা হয়েছিল যে সরকার ভেবেছিল, তিনি আর বেশি দিন বাঁচবেন না। তবে সে ধারণা ভুল ছিল। আমি মনে করি, নওয়াজকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়ে আমরা বড় ভুল করেছি। পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, নওয়াজ শরিফ অতীতে প্রায়ই খাইবার পাখতুনখাওয়া সফরে যেতেন এবং পিটিআই নেতারা ওই এলাকা চেনেন কি না, সে প্রশ্ন ছুড়ে দিয়ে বিদ্রূপ করতেন। কিন্তু ২০১৮ সালে এ প্রদেশেই দুই–তৃতীয়াংশ ভোট পেয়ে জয়লাভ করেছে পিটিআই।

জমিয়াত উলেমা ই ইসলাম-ফজলের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানকেও আক্রমণ করে তিনি বলেন, জেইউআই-এফ নেতা বিরোধী দলগুলোকে একত্র করার চেষ্টা করছেন এবং তিন মাস পরপর পিটিআই সরকারকে উৎখাতের ডাক দিচ্ছেন। এসময় দেশের সব বিরোধী দলকে ‘চোরের চক্র’ বলে উল্লেখ করেন ইমরান। তার দাবি, ২০২৩ সালে পিটিআই আবারও ক্ষমতায় ফিরবে, সেটি বুঝতে পেরেই বিরোধীরা এসব প্রচেষ্টা চালাচ্ছে।

উল্রেখ্য, ২০১৯ সালের নভেম্বর মাস থেকে লন্ডনে রয়েছেন পিএমএল-এন প্রধান নওয়াজ শরিফ। চিকিৎসার জন্য সরকারের তরফ থেকে তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হয়েছিল। গত মাসে দেশটির মন্ত্রী আসাদ উমর জানান, নওয়াজের বিদেশ যাওয়ার অনুমতির বিষয়টি ইমরান খান নিজেই নির্ধারন করেছিলেন। সূত্র: ডন, জিওটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ