Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল আরো ৯ প্রাণ

৫ জেলায় সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে আহত হয়েছেন আরো ১০। কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে কুমিল্লার বুড়িচংয়ের তুতবাগান এলাকায় ড্রাম ট্রাকের চাপায় ৫, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রাইভেটকারের ধাক্কায় ১, ময়মনসিংহের ফুলপুরে বাসের চাপায় ১, মাদারীপুরে মাহিন্দ্রার ধাক্কায় ১ ইঞ্জিন মিস্ত্রি ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত :
ভ্রাম্যমাণ সংবাদদাতা জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার বুড়িচংয়ের তুতবাগান এলাকায় গতকাল শুক্রবার ভোর ৬টায় ড্রাম ট্রাকের চাপায় অটোরিকশার চালকসহ ৫ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ট্রাক ও অটোরিকশার আরো ২ আরোহী। ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর এ তথ্য জানান।
নিহতরা হলেন, বুড়িচং উপজেলার অটোরিকশাচালক জুলহাস মিয়া, অটোরিকশার যাত্রী দেবীদ্বারের সাইফুল ইসলাম ও আলমগীর হোসে, বুড়িচংয়ের জহিরুল ইসলাম ও জালাল উদ্দিন । আহত দু’জন ময়নামতি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
স্টাফ রিপোর্টার মাদারীপুর থেকে জানান, মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় রাজৈরে একটি গাড়ির গ্যারেজের ইঞ্জিন মিস্ত্রি আবু সাঈদ হাওলাদার নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে ঢাকা বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর টেক্সটাইল মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু সাঈদ রাজৈর উপজেলার টেকেরহাট পূর্ব সরমঙ্গল গ্রামের আব্দুল হাওলাদারের ছেলে। এ ঘটনার পর মাহিন্দ্রা চালককে খুঁজে পাওয়া যায়নি। নিহত আবু সাঈদ টেকেরহাট বন্দরের তেলপাম্পের পাশে একটি গাড়ির গ্যারেজে ইঞ্জিন মিস্ত্রি হিসেবে কাজ করতেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও চারজন আহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলার বাড়িউড়া নামক স্থানে ট্রাকের পেছনে একটি প্রাইভেটকার ধাক্কা দিলে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত দুলু ভূঁইয়ার বাড়ি জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামে।
খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজালাল আলম জানান, হতাহত সবাই প্রাইভেটকারের যাত্রী। তারা প্রাইভেটকারযোগে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে সরাইলের বাড়িউড়া এলাকায় প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের পেছেনে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারে থাকা যাত্রীদের মধ্যে দুলু মিয়া মারা যান।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে গত বৃহস্পতিবার রাতে সড়ক দুর্ঘটনায় অটোচালক বিল্লাল হোসেনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৪ জন। অটোচালক বিল্লাল তারাকান্দা উপজেলার কাকনী গ্রামের আব্দুল মালেকের ছেলে। সে কাকনী দারুস সুন্নাহ মাদরাসার হিফজ বিভাগের ছাত্র ছিল।
ঢাকা-হালুয়াঘাট আঞ্চলিক মহাসড়কে ফুলপুর উপজেলার ইমাদপুর নামক স্থানে গত বৃহস্পতিবার রাত ৯ টার দিকে শেরপুরগামী ড্রীমল্যান্ড পরিবহনের বাস বিপরীত দিক থেকে আসা অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোচালক বিল্লাল হোসেন, তার চার বন্ধু গুরুতর আহত হন।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় শাহিন আলী নামে এক ভটভটি চালক নিহত হয়েছেন। নিহত চালক উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর গ্রামের তাসিক উদ্দিনের ছেলে। গতকাল শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার মনাকষা বাজার ঈদগাহ মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর ৪টার দিকে শাহিন আলী ভটভটি যোগে রহনপুর যাবার পথে মনাকষা বাজার ঈদগাহ মোড় এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বালু ভর্তি ট্রাক্টরের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভটভটি চালক শাহিন গুরুত্বর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনার

১৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ