Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে বিএনপি ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ২০

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:০৫ পিএম | আপডেট : ৮:২৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২২

ঢাকার দক্ষিন কেরানীগঞ্জে বিএনপি নেতার বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় আজ বৃহস্পতিবার বিকালে জিনজিরা বিএনপি পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন হয়। সংবাদ সম্মেলনের পর বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে রাস্তা অবরোধ করলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি শতাধীক নেতাকর্মীরা রাস্তায় বসে পরেন। এসময় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করতে থাকেন। এক পর্যায়ে নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে জিনজিরাস্থ দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপির পার্টি অফিস থেকে মিছিল নিয়ে কেরানীগঞ্জ মডেল থানার দিকে যাইতে ছিল। এসময় পুলিশ বাধা দিলে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মী ও পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা হয়। বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ আত্মরক্ষার জন্য বিএনপির উপর লাঠি চার্জ করেন। এই ঘটনায় দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারন সম্পাদক মোজ্জাদ্দেদ আলী বাবু, দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপির সহ-সভাপতি হাজি ওমর শাহনেওয়াজ, যুবদল নেতা মোক্কারম হোসেন সাজ্জাদ, মো. স্বাধীন ও কৃঞ্চসহ ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী বলেন,গতকাল বৃহস্পতিবার দুপুরে কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতি নুর হোসেন নুরুর বৃদ্ধ মাকে দেখার জন্য তার বাড়িতে যাই। এসময় পরিকল্পিত ভাবে দক্ষিন কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক জসিম আহমেদ নিরবের নেতৃত্বে বিএনপি নেতা নুরুর বাড়িতে অতর্কিত ভাবে হামলা ও ভাংচুর করে। ছাত্রলীগের হামলায় বিএনপি নেতা নুরুর বৃদ্ধ মা খুরশিদা বেগম, জেসমিন হোসেন, রাবেয়া বেগম, আসমা বেগম ও রুনা আক্তারসহ ১০জন আহত হয়। এই হামলার প্রতিবাদে দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপির পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করা হয়। সংবাদ সম্মেন শেষে নেতাকর্মীরা পার্টি অফিসের সামনে মিছিল করা হলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে জিনজিরা মেইন সড়ক হয়ে মডেল থানার দিকে যাওয়ার পথে পুলিশ পুনরায় হামলা চালায়। বিএনপি নেতাকর্মীদের উপড় লাঠি চার্জ করলে এতে কমপক্ষে ১০জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছে। এই ব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক জসিম উদ্দিন নিরবের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক মুজাহিদুল ইসলাম মামুন(ম.ই মামুন) বলেন, কোন্ডা ইউনিয়ন বিএনপির মধ্যে দীর্ঘদিন ধরে কোন্দল চলছিল। বিএনপি নেত্রী নিপুন রায় চৌধুরী কোন্ডা ইউনিয়নে গেলে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এসময় ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন নিরব ঘটনাস্থলে যায়। এর কারনে ছাত্রলীগ নেতা নিরবের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। এঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার(কেরানীগঞ্জ সার্কেল) সাহাবুদ্দিন কবীর বলেন, বিএনপি নেতাকর্মীরা কোন অনুমোদন না নিয়ে রাস্তায় মিছিল ও অবরোধ করেন। এসময় তাদেরকে রাস্তা থেকে সরে যাওয়ার জন্য বলা হলে তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ