Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওআইসির দাবি নিয়ে মোদি সরকারের তীব্র প্রতিক্রিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১:১৩ পিএম

হিজাব ও মুসলিমদের ওপর নির্যাতনের বিষয়ে ওআইসি বিবৃতির তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারতের বর্তমান মোদি সরকার।

জানা যায়, ভারতীয় মুসলিমরা বিপন্ন, কট্টর হিন্দুত্ববাদীরা মুসলিমদের স্বাধিকারে হস্তক্ষেপ করছে। সম্প্রতি কর্নাটকে হিজাব বিতর্কে তাদের প্রতিক্রিয়া জানিয়ে অর্গানাইজেশন অব মুসলিম কো অপারেশন বলেছে, হিন্দুত্ববাদীদের আক্রমণে এমনকি মুসলিমদের উপাসনাস্থলও বিপন্ন হচ্ছে। হিজাব পরার অধিকারকে মুসলিম নারীর সহজাত অধিকার বলে বর্ণনা করে ওআইসি বলেছে, এই অধিকারেও হিন্দুত্ববাদীরা হস্তক্ষেপ করছে।

ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী একটি দ্রুত সাংবাদিক সম্মেলন ডেকে এই বিষয়ে বলেন, ওআইসির দাবি শুধু মিথ্যা নয়, দুর্ভাগ্যজনকও। কারণ, ভারতে মুসলিম ও হিন্দুদের বিরুদ্ধে কোনও বিরোধ নেই। হিন্দুত্ববাদ কোনও সময় মুসলিমদের স্বাধিকারে বাধা দেয়নি। কারণ ভারত ধর্মনিরপেক্ষতায় বিশ্বাস করে। তিনি অর্গানাইজেশন অফ মুসলিম কোঅপারেশন এর পাকিস্তানের হাতে তামাক খাওয়ার ইঙ্গিত দেন।

তিনি বলেন, হিজাব বিতর্ক নিয়ে পাকিস্তান ও মার্কিন রাষ্ট্রদূতের মন্তব্য ভারতের কাছে গ্রহণযোগ্য নয়। ওআইসি ভারতীয় মুসলিমদের তাতিয়ে ভারতে একটি বিরোধের বাতাবরণ তৈরির চেষ্টা করছে বলে অরিন্দম বাগচী বিবৃত করেন।

উল্লেখযোগ্য, কর্নাটকের স্কুল ও কলেজে মেয়েদের হিজাব পরে ঢোকায় নিষেধাজ্ঞা জারি হওয়ার পরই বিতর্কের সৃষ্টি হয়।

 



 

Show all comments
  • মো:+শফিউর+রহমান ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৩ পিএম says : 0
    মুসলিম দেশের কাছে অনুরোধ কট্টর হিনদুত্যবাদী ভারতের বর্তমান মুদি সরকার মুসলমানদের উপর যে জুলুম করতেছে তা শুধু দুঃখ প্রকাশ করে শেষ করে দিলে চলবেনা মুদির উপর মুসলিম দেশগুলির সেন্কশন তৈরি করতে হবে । তাহা হলে মুদি বুজবে কত ধানে কত চাল । এট হবে মুসলমানদের ঈমানি দায়িত্ব্য ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তীব্র প্রতিক্রিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ