Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনায় মৃত্যু ২, শনাক্তের হার ১৪.১৯

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০১ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।
রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনায় ১ জন এবং করোনার উপসর্গ নিয়ে আরও ১ জন মারা গেছেন। এরা ২ জন ভর্তি ছিলেন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে। এদের মধ্যে ১ জন তরুণ এবং ১ জন বৃদ্ধ।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত ভর্তি ছিলেন ৩৮ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। করোনা ধরা পড়েনি তবে অন্যান্য শারীরিক জটিলতায় নিয়ে ভর্তি আছেন ৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন, মেহেরপুরের ১ জন এবং জয়পুরহাটের ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ১৫ টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৭৪ টি নমুনা পরীক্ষায় ৩৭টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহীর ২০২ টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৭ টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৯ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৭০ টি নমুনা পরীক্ষায় ১০ টিতে করোনা ধরা পড়েছে। চাঁপাইনবাবগঞ্জের জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ