Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫০০০ ভিসা ইস্যু করতে ঢাকায় কনস্যুলার টিম পাঠাচ্ছে রোমানিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

প্রতীকী ছবি৫০০০ ভিসা ইস্যু করতে রোমানিয়ার একটি কনস্যুলার টিম ঢাকা আসছে। মার্চ থেকে ঢাকায় ৩ মাসের অস্থায়ী কনস্যুলেট খুলে তারা এ সেবা প্রদান করবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমনকে উদ্ধৃত করে গতকাল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। বার্তা মতে, রোমানিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ৬ সদস্যের একটি কনস্যুলার টিম ঢাকায় পাঠাচ্ছে। তারা মোট ৫০০০ ভিসা ইস্যু করতে আসছে। যার মধ্যে ৩৪০০ ঝুলে থাকা (প্যান্ডিং) ভিসার আবেদন রয়েছে। ঢাকা জানায়, বিশ্বের কোথাও রোমানিয়ার এমন কনস্যুলার মিশন পাঠানোর সিদ্ধান্ত এটাই প্রথম। ২০২১ সালের অক্টোবরে বাংলাদেশ ও রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে ঢাকায় মিশন পাঠিয়ে অস্থায়ী কনস্যুলার সেবা প্রদানের আলোচনা হয়।
সেই আলোচনার ধারাবাহিকতায় এখন রোমানিয়া সরকার ৩ মাসের অস্থায়ী কনস্যুলেট খোলার প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন দিলো।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১৫ এএম says : 0
    বিদেশীদের ছেলে মেয়েরা কলেজ ইউনিভার্সিটি পড়ালেখা করতে পারে না,পরীক্ষা দিয়ে জিপিও পাইব পাওয়ার পরেও ভর্তি সুযোগ পায় না,সরকার বিদেশীদের কি উপকার করছেন,শুধু বিদেশ যাও টাকা পাঠাও দেশ উন্নয়ন করতে থাকো,কিন্তু একটি কোটা করে সরকার উপকার করতে পারে,কিন্তু তাহা করেন না,শুধু বলেন সোনার সন্তান,আবার বিদেশে চাকরি করে কি বে সরকারি কলেজ ইউনিভার্সিটি পড়ালেখা করানে সমস্ত,সম্ভব হয় না,এই বেপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি,বিদেশীদের ছেলে মেয়েদের জন্য কোটা করলে দেশের নাগরিকরা অবশ্যিই সরকারের এই পদক্ষেপের প্রশংসা করবেন।
    Total Reply(0) Reply
  • Borhanuddinmiah ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১:১৯ পিএম says : 0
    Open all facility for wage earners.
    Total Reply(0) Reply
  • Shahriar Monsim ২ এপ্রিল, ২০২২, ৯:৩৯ পিএম says : 0
    আমি রোমানিয়া যাওয়ার জন্য গত নভেম্বর মাসের ২২ তারিখ ফাইল জমা দিছি এখন পযন্ত কিচ্ছু বলতেছে না.. রোমানিয়া থেকে যে কন্সুলার টিম আসবে তারা কি শুধু ভিসার কাজ করবে নাকি ওয়ার্ক পারমিট ভিসা দুইয়টার অই কাজ করবে যানা থাকলে একটু যানাবেন....?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোমানিয়া

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ