Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ২:২৮ পিএম

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে সার্চ কমিটির চলমান বৈঠকের দ্বিতীয় সভা শুরু হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১টায় সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। এর আগে সকাল ১১টায় বিশিষ্টজনদের সঙ্গে প্রথম বৈঠক করে সার্চ কমিটি।

সার্চ কমিটির সদস্যদের মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠকে সিনিয়র সাংবাদিক আবেদ খান, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ৭১ টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, এনটিভির প্রধান বার্তা সম্পাদক জহিরুল আলম, সিনিয়র সাংবাদিক স্বদেশ রায়, সমকালের প্রকাশক এ কে আজাদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত আছেন।

এদিকে নতুন প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগসহ মোট ২৪টি নিবন্ধিত রাজনৈতিক দল অনুসন্ধান কমিটির কাছে নাম প্রস্তাব করেছে। এছাড়া ছয়টি পেশাজীবী সংগঠন থেকে প্রস্তাব এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন কমিশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ