Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণবিজ্ঞপ্তিকে না বললেন নিবন্ধিত শিক্ষক সংগঠন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১:১০ পিএম

চাঁপাইনবাবগঞ্জে ৩ দফা দাবিতে মানববন্ধন করেছে প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন।চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রথমে বক্তব্য দেন সংগঠনটির বিভাগীয় প্রচার সম্পাদক আইয়ুব আলী। তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জের একটি হাই স্কুলে ১২০ টাকা আবেদন করেছিলাম। সেখানে আমার আবেদনকে স্থগিত করেছে এনটিআরসিএ। আমার ১২০ টাকা কোথায় গেলো। এখন পর্যন্ত সদুত্তর পাইনি। এরকম করেই চাকুরি প্রত্যাশী হাজার হাজার মানুষের আবেদনের টাকা কোথায় উধাও। অনেক আবেদনের ফলাফল আটকে রেখেছে এনটিআরসিএ। আমাদের সাথে তারা যে ব্যবহার করছে সেটা কী প্রহশন নয়? আমরা চাই সুপ্রিমকোর্ট থেকে মহামান্য রাষ্ট্রপতির আদেশে এ সমস্যা সমাধান হউক।

তিনি আরও বলেন, এনটিআরসিএ সকলদের জন্য একটা মেরিট লিষ্ট করছে। এটাও একটা প্রহশন। মেরিটলিষ্টে আছে ৩ হাজার, তাদেরকে নিয়োগ না দিয়ে ২১ হাজার জনের আবেদন কারীদের নিয়োগ দিচ্ছে। এ ভাবেই করে আমাদের সাথে দূর্ব্যবহার করা হচ্ছে এনটিআরসিএ। এরকম করে আমরা তো চলতে পারিনা। সুতরাং আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই। আমাদেরকে সুন্দর ভাবে প্যানেল ভিত্তিক একটা আবেদনের মাধ্যমে যেন নিয়োগ করা হয়।

সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি হাসান আলী বলেন, এক আবেদনে সকল নিবন্ধনধারী চাকুরি প্রত্যাশীদের কোটা বিহীন প্যানেল ভিত্তিক নিয়োগ দিতে হবে। সকল নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালা নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে। ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে। গণবিজ্ঞপ্তিকে না বলি আর প্যানেলকে হ্যাঁ বলি।

এ সময় আরও বক্তব্য দেন, সংগঠনটির সাধারণ সম্পাদক আয়েশা খাতুন, সহ-সভাপতি সেলিম রেজা, সহ সাধারণ সম্পাদক মিতা সরকারসহ অনান্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণবিজ্ঞপ্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ