Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে সকল ধরনের দোকান পাঠ বন্ধের গণবিজ্ঞপ্তি প্রকাশ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৯:৩৭ এএম

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি না মানায় আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে সাভারের সকল দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট ও বিপণী বিতান। 

শনিবার বিকালে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান সকল ধরনের দোকান পাঠ বন্ধের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।

গণবিজ্ঞপ্তি উল্লেখ করা হয়েছে, পবিত্র রমজান ও ঈদ উল ফিতরকে সামনে রেখে দেকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক শদর্তসম্মূহ পালন করে খোলা রাখা হয়েছিল। গত ৫দিনে মার্কেট ও শপিংমলে সরেজমিনে পরিদর্শনে মার্কেট ও ব্যবসাপ্রতিষ্টানে আগত ক্রেতা-বিক্রেতাদের ৯০ভাগ সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার অবহেলা লক্ষ্য করা গেছে। তাই সাভার বাসির স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যুর ঝুকির কথা বিবেচনা করে সকল দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের সিধা›ত গ্রহন করা হয়।

গত ১০মে সরকারের ঘোষনা অনুযায়ী সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খোলে ব্যবসা পরিচালনা করে আসছিলেন ব্যবসায়ী ও দোকানীরা। কিন্তু প্রতিটি মার্কেটে সরকারী স্বাস্থ্য বিধি না মেনে ক্রেতাদের ভীর ছিল লক্ষ্যনীয়। এতে করোনা সংক্রমনের ঝুঁকির আশঙ্কা বেড়ে যায়।

করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি পারভেজুর রহমান জানান, সরকারী স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত সাপেক্ষে সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খোলার অনুমতি প্রদান করা হলেও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি এবং শর্তসমূহ মানা হচ্ছে না। তাই সাভার উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সিদ্ধা›ত নিয়ে শপিংমল, মার্কেট ও বিপনী বিতান পরবর্তী নির্দেশ না দেয়া পর্য›ত বন্ধ রাখার ঘোষনা দেয়া হয়েছে। কাঁচা বাজার, ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় খাবারের দোকান এর আওতামুক্ত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণবিজ্ঞপ্তি প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ