Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনায় ৩ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৪ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার সকাল ৯ টার মধ্যে তারা মারা যান।
রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় গত করোনায় নওগাঁ ১ জন ও নাটোরের ১ জন মারা গেছেন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর ১ জন। আইসিইউতে ১ জন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন রোগী মারা গেছেন। তাদের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী রয়েছেন। এই ৩ জনের ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত ভর্তি ছিলেন ৫৮ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬০। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৬ জন।
করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনা ধরা পড়েনি তবে অন্যান্য শারীরিক জটিলতায় ভর্তি আছেন ১ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী। বর্তমানে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৯ জন, নাটোরের ১০ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন চুয়াডাঙ্গার ১ জন, সিরাজগঞ্জের ১ জন এবং ঝিনাইদহের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২০ টিতে। একই দিনে রামেক ল্যাবে ৩৭২ টি নমুনা পরীক্ষায় ৯৬ টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহীর ১৭৭টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৪০ টিতে। জেলায় করোনা শনাক্তের হার ২২ দশমিক ২২ শতাংশ। এ ছাড়া নাটোরের ১১০ টি নমুনা পরীক্ষায় ৩২ টিতে এবং জয়পুরহাটের ৭০ টি নমুনা পরীক্ষায় ২২ টিতে করোনা ধরা পড়েছে। শনাক্তের হার নাটোরে ২৯ দশমিক ০৯ শতাংশ এবং জয়পুরেহাটে ৩১ দশমিক ৪৩ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ