Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অরুণাচলে তুষার ধসে সাত ভারতীয় সেনার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৮ এএম

গত ৬ ফেব্রুয়ারি থেকে অরুণাচলের ভারত-চীন সীমান্তে কর্তব্যরত সাত ভারতীয় সেনাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে মঙ্গলবার ভারতীয় সেনা জানাল মর্মান্তিক খবরটা। নিখোঁজ থাকা সাত জওয়ানরেই মৃত্যু হয়েছে তুষার ধসে।

ভারতীয় সেনার তরফে এদিন জানানো হয়, ‘ফেব্রুয়ারি থেকে এই সাতজন সেনা অরুণাচলের কামেং সেক্টরের উচ্চ পার্বত্য এলাকায় নিখোঁজ হয়ে যায়। মঙ্গলবার তাদের মৃতদেহ ওই এলাকা থেকে উদ্ধার করা হয়।’

প্রসঙ্গত, গত ৬ তারিখ নিখোঁজ এই সাতজনের খোঁজ চালাচ্ছিল ভারতীয় সেনা। শীতের সময় এমন উঁচু এলাকায় টহল দেওয়ার কাজ কঠিন। এর আগেও এমন ঘটনায় সেনা মৃত্যুর ঘটনা ঘটেছে। গত বছরের অক্টোবরে উত্তরাখণ্ডের মাউন্ট ত্রিশূলে তুষারধসে পাঁচজন নৌবাহিনীর কর্মীর মৃত্যু হয়।

২০২০ সালের মে মাসে একটি টহল-কাম-স্নো-ক্লিয়ারিং পার্টির দুই সেনা সেনাকর্মী সিকিমে একটি তুষারধসে আটকে পড়ে মারা গিয়েছিলেন। এমন ঘটনা প্রায়ই সামনে আসে। সূত্র: দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ