Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় সেনা হটাতে প্রয়োজনে মেয়েকেও উৎসর্গ করব

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের জম্মু-কাশ্মীরের স্বাধীনতাকামী সংগঠন হিজবুল মুজাহিদিনের নিহত অন্যতম শীর্ষ নেতা বুরহান ওয়ানির বাবা মুজাফফর আহমেদ ওয়ানি বলেছেন, ভারতীয় সেনাবাহিনী হটাতে তাঁর দুই ছেলেকে উৎসর্গ করেছেন। এবারে প্রয়োজন হলে তিনি তাঁর একমাত্র মেয়েকেও উৎসর্গ করতে প্রস্তুত। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয়েছে, গত শুক্রবার দক্ষিণ কাশ্মীরে এক সভায় মুজাফফর আহমেদ ওয়ানি একথা বলেন। তাঁর ডাকা ওই সভায় কারফিউ উপেক্ষা করে হাজার হাজার মানুষ উপস্থিত হয়। উপত্যকার বুকে প্রতিবাদীদের সমর্থন করে মুজাফফর আহমেদ ওয়ানি এবারে পথে নামায় অশান্তির মাত্রা আরো চড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গেছে, কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সঈদ শাহ গিলানি এবং মিরওয়াইজকেও ছাপিয়ে গেছে মুজাফফর আহমেদ ওয়ানির জনপ্রিয়তা। বিচ্ছিন্নতাবাদী নেতাদের ডাকা মিছিলের চেয়েও বেশি মানুষ হয়েছে তাঁর ডাকে সভা ও মিছিলে।
গত শুক্রবার মুজাফফর আহমেদ ওয়ানির ডাকে কাশ্মীরে প্রতিবাদী মিছিলে হাজার হাজার মানুষের ঢল নামে। সেখানে দাঁড়িয়ে গুরিয়ত নেতারা শ্রীনগরের হজরতবাল দরগা পর্যন্ত পদযাত্রার ডাক দিয়েও তেমন সাড়া পাননি। গত মাসের শুরুতে বুরহান মোজাফফর ওয়ানি নিহতের ঘটনার পর পরই উত্তাল হয়ে উঠে জম্মু-কাশ্মীর। এক মাস পেরিয়ে গেলেও সেখানকার পরিস্থিতি ধীরে ধীরে জটিল হচ্ছে। গত শুক্রবার কাশ্মীরে ফের নতুন করে অশান্তি তৈরি হয়েছে। একদিকে কারফিউ জারি করা রয়েছে অন্যদিকে নিরাপত্তা বাহিনীর লংমার্চে ভারি হয়ে রয়েছে উপত্যকার পরিবেশ। বুরহান ওয়ানির মৃত্যুর পর যে অশান্তির বাতাবরণ উপত্যকাজুড়ে ছড়িয়ে পড়েছিল তা যেন এখনো ছাই চাপা আগুনের মতোই ধিকিধিকি জ্বলছে। এবারে মেয়েকে উৎসর্গের ঘোষণার মধ্যে দিয়ে বিক্ষোভের আগুনকে আরো উসকে দিলেন নিহত বুরহান ওয়ানির বাবা মুজাফফর আহমেদ ওয়ানি। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় সেনা হটাতে প্রয়োজনে মেয়েকেও উৎসর্গ করব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ