Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুব বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের রিপন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ধরে রাখার একটা চাপ এবার ছিল বাংলাদেশ দলের উপর। তবে সেই প্রত্যাশা পূরণ করতে পারেনি জুনিয়র টাইগাররা। তারা অষ্টমস্থান পেয়ে এবারের বিশ্বকাপ শেষ করেছে। তবে ওয়েস্ট ইন্ডিজে হওয়া বিশ্বকাপের এবারের আসরে দারুণ বোলিং করে নিজের জাত চিনিয়েছেন বাংলাদেশের ডানহাতি পেসার রিপন মন্ডল। যার পুরস্কার ইতোমধ্যে আইসিসি তাকে দিয়েছে। শনিবার রাতে ইংল্যান্ডকে হারিয়ে রেকর্ড পঞ্চমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। এর পরদিন অর্থাৎ গতকাল আসরের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন ছয় ফুটেরও বেশি উচ্চতার পেসার রিপন মন্ডল। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে আসরের চতুর্থ সর্বোচ্চ ১৪ উইকেট শিকার করেছেন ১৮ বছর বয়সী রিপন। এছাড়া লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে নেমেও চার ইনিংসে ৫৬ রান করেছেন তিনি, আউট হননি একবারও। তবে মূলত কার্যকরী বোলিংয়ের সুবাদেই বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন রিপন।

টুর্নামেন্টের শিরোপাজয়ী অধিনায়ক ইয়াশ ঢুলকেই করা হয়েছে বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক। চ্যাম্পিয়ন দল থেকেই সর্বোচ্চ তিনজন খেলোয়াড় সুযোগ পেয়েছেন এই একাদশে। দলের উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানের হাসিবুল্লাহ খানকে। রিপন ছাড়া একাদশের অন্য দুই পেসার হচ্ছেন ইংল্যান্ডের জশ বয়ডেন ও পাকিস্তানের আওয়াইস আলি। বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৫০৬ রানের রেকর্ড গড়া দক্ষিণ আফ্রিকান ব্যাটার দেওয়াল্ড ব্রেভিসকে ঘিরেই সাজানো হয়েছে ব্যাটিং অর্ডার। যেখানে আছেন আসর জুড়ে রানের ফোয়ারা ছোটানো টিগ উইলি, টম প্রেস্টরা।


২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ
হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), দেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলি (পাকিস্তান) ও জশ বয়ডেন (ইংল্যান্ড)। দ্বাদশ খেলোয়াড় : নুর আহমেদ (আফগানিস্তান)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের রিপন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ