Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাওলানা এম.এ মান্নান (রহ.) মাদরাসা শিক্ষার উন্নয়নে অবিস্মরণীয় হয়ে থাকবেন

ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৬ পিএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক মন্ত্রী ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা এম.এ মান্নান (রহ.) বাংলাদেশে ইসলামী রাজনীতি ও মাদরাসা শিক্ষার উন্নয়নে ঐতিহাসিক ভূমিকা পালন করে জাতীয় জীবনে এক মহান নেতার স্থান অধিকার করেছেন। তিনি মাদরাসা শিক্ষার উন্নয়ন অসাধারণ অবদান রাখায় অবিস্মরনীয় হয়ে থাকবেন। দেশে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠার ক্ষেত্রে তাহার অবিরাম চেষ্টা ও সাধনা চিরস্মরনীয় হয়ে থাকবে। মাওলানা এম.এ মান্নান রাষ্ট্র পরিচালনায় এবং দেশে ইসলামী গনতান্ত্রিক শক্তি সমূহকে ঐক্যবদ্ধ করার একজন দিক নির্দেশক ছিলেন। তিনি দেশে পীর বুজুর্গ ওলামায়ে কেরামগণের মধ্যমনি হিসেবে আজীবন কাজ করেছেন। তিনি ছিলেন ইসলামী অঙ্গনে একজন অদ্বিতীয় মহান নেতা।

গতকাল রোববার দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা মাওলানা এম. এ মান্নান (রহ.) এর ওফাত দিবস উপলক্ষ্যে ইসলামী ঐক্যজোটের সিলেট মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট এসব কথা বলেন। ইসলামী ঐক্যজোটের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

মহানগর সভাপতি মাওলানা মুজাম্মিল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন, জেলা কমিটির সভাপতি মুফতি আব্দুল করিম হক্কানী, সাধারণ সম্পাদক ইলিয়াছ বিন রিয়াছত ও মাওলানা মঞ্জুরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ