Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গঠিত সার্চ কমিটি জনপ্রত্যাশা পূরণ করবে না

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, গঠিত সার্চ কমিটি নির্বাচনী ব্যবস্থার প্রতি জনগণের পুনঃআস্থা ফিরিয়ে আনতে সক্ষম হবে না। ইসি আইন করা ছাড়া নির্বাচন ব্যবস্থার প্রতি জনগণের আগ্রহ তৈরি হতে পারে না। নির্বাচনের প্রতি জনগণের আগ্রহ তৈরি হতে পারে এবং রাজনৈতিক দলগুলোর আস্থা ফেরানোর মত কোন নতুনত্ব না থাকাই ইসি গঠন আইনের সবচেয়ে বড় দূর্বলতা। প্রশ্নবিদ্ধ সার্চ কমিটির মাধ্যমে ইতিপূর্বে গঠিত দুইটি বিতর্কিত নির্বাচন কমিশনের হতাশাজনক কার্যক্রম, উৎসব মুখর নির্বাচনকে আজ আতঙ্ক, অবিশ্বাস, প্রতারণা আর প্রহসনে রূপান্তর করেছে। ইতিমধ্যে নতুন নির্বাচন কমিশনগঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটিতে এমন একজনের নাম অন্তর্ভুক্ত হয়েছে, যিনি একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে নির্বাচন করার জন্য মনোনয়ন নিয়েছেন, তারপরও নিজেকে নিরপেক্ষ দাবী করছেন। কাজেই এ সার্চ কমিটি জনগণের আস্থা অর্জন করার সক্ষমতা রাখে না।

গতকাল সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের পরিচিতি সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, সেক্রেটারী জেনারেল হাফেজ ছিদ্দিকুর রহমান, সহকারি সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক ও মাওলানা কামাল হোসাইন।
সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ শাহাদাত হোসেন প্রধানিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আনিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায় বক্তব্য রাখেন ডা. মজিবুর রহমান, মুফতী আরিফ বিল্লাহ, ওমর ফারুক যশোরী, মু. শামীম আহমদ। মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, করোনার অজুহাতে সভা সমাবেশ, ওয়াজ মাহফিল বন্ধ করে দিয়ে ইসলামের জাগরণ বন্ধ করতে চাইছে সরকার। শ্রমিক শ্রেণিকে অবহেলায় রেখে দেশের উন্নয়ন সম্ভব হবে না। এজন্য দ্রব্যমূল্যের উর্বধগতি রোধ করতে হবে। গ্যাসের দামবৃদ্ধির প্রস্তাব বাতিল করতে হবে। জনদুর্ভোগ লাঘবে সরকারকে কাজ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ