Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনা উপসর্গে মৃত্যু ২, শনাক্তের হার ৩৩.৫৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৭ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এই ২ জনই রাজশাহী জেলার বাসিন্দা। শনিবার সকাল ৯ টা থেকে রোববার সকাল ৯ টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের আইসিইউতে ১জন ও ২৯/৩০ নং ওয়ার্ডে ১জন মারা গেছেন। মারা যাওয়া একজন পুরুষ, বয়স ষাটোর্ধ্ব এবং অন্যজন নারী, তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯ টা পর্যন্ত ভর্তি ছিলেন ৬৯ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৮ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা ধরা পড়েনি কিন্তু বিভিন্ন উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৪ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ জন রোগী। বর্তমানে রামেক হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন- রাজশাহীর ৫০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, ঝিনাইদহের ১ জন এবং মেহেরপুরের ১ জন ।
এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ৪২টিতে। তবে একই দিনে রামেক ল্যাবে ২৭৯ টি নমুনা পরীক্ষায় ৭৭ টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ২১৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬১টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৫৫ শতাংশ। একই ল্যাবে নাটোরের ৬২টি নমুনা পরীক্ষায় ১৫টিতে করোনা ধরা পড়েছে। নাটোর জেলায় করোনা শনাক্তের হার ২৪ দশমিক ১৯ শতাংশ। এছাড়া জয়পুরহাট জেলার ৫ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ