Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগেভাগেই পিএসএল ছাড়ছেন রশিদরা

বাংলাদেশ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার সীমিত ওভারের দ্বিপাক্ষিক সিরিজ। এই সিরিজের জন্য প্রস্তুত হতে আগেভাগেই পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছাড়ছেন আফগানিস্তানের ক্রিকেটাররা।
আফগানিস্তান জাতীয় দলের চার সদস্য খেলছেন পিএসএলে। তাদের মধ্যে রশিদ খান লাহোর কালান্দার্সে, মোহাম্মদ নবী করাচি কিংসে, হজরতউল্লাহ জাজাই পেশোয়ার জালমিতে এবং রহমানউল্লাহ গুরবাজ আছেন ইসলামাবাদ ইউনাইটেডে। কথা ছিল, লিগ পর্বের প্রায় সবগুলো ম্যাচ খেলেই তারা আসবেন বাংলাদেশ সফরে। তবে ১২ ফেব্রুয়ারি থেকে সিলেটে কন্ডিশনিং ক্যাম্প করবে আফগানরা। আর তাই পিএসএল থেকে নবী-রশিদরা বাংলাদেশের বিমান ধরবেন একটু আগেভাগেই। সেক্ষেত্রে ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া পিএসএলের দ্বিতীয় লেগের ম্যাচগুলোতে খেলা হবে না এই চার ক্রিকেটারের।
বাংলাদেশের মাটিতে আফগানরা খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১১টায়। দিনের আলোয় অনুষ্ঠিতব্য প্রতিটি ম্যাচের ভেন্যু সাগরিকা খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে ঢাকায়। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দুটি টি-টোয়েন্টি। ৩ ও ৫ মার্চ দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়।
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ সূচি
তারিখ ম্যাচ ম্যাচ শুরুর সময় ভেন্যু
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১ম ওয়ানডে সকাল ১১টা চট্টগ্রাম
২৫ ফেব্রুয়ারি ২০২২ ২য় ওয়ানডে সকাল ১১টা চট্টগ্রাম
২৮ ফেব্রুয়ারি ২০২২ ৩য় ওয়ানডে সকাল ১১টা চট্টগ্রাম
৩ মার্চ ২০২২ ১ম টি-টোয়েন্টি বেলা ৩টা ঢাকা
৫ মার্চ ২০২২ ২য় টি-টোয়েন্টি বেলা ৩টা ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ সিরিজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ