Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভালোবাসা দিবসে সিঙ্গেলরা নিষিদ্ধ হওয়ার নোটিশটি জাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫১ এএম

আর কয়দিন পর বিশ্ব ভালোবাসা দিবস (ভ্যালেন্টাইনস ডে)। এ উপলক্ষে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বলা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক নোটিশের মাধ্যমে জানানো হয়েছে, সেই অনুষ্ঠানে সিঙ্গেলদের প্রবেশ নিষেধ! তাই আগেই খুঁজে নিতে হবে প্রেমিক বা প্রেমিকা। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ভাইরাল হওয়া ওই নোটিশটির বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাফ জানিয়েছে, এটি বৈধ নয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্পষ্ট জানিয়ে দেয়, পুরোটাই জাল।–এমএসএন, সাকসেসউইথ সাহিল

ভাইরাল নোটিশটিতে লেখা আছে, ‘আগামী ১০ ফেব্রুয়ারি গার্লফ্রেন্ড কিংবা বয়ফ্রেন্ড খুঁজে নেওয়ার শেষদিন। সঙ্গী খুঁজে নথিভুক্ত করতে হবে নাম। কারণ ভালবাসা দিবসে বিশ্ববিদ্যালয় চত্বরে বিশেষ অনুষ্ঠান আয়োজিত হবে। এতে সিঙ্গেলরা প্রবেশ করতে পারবেন না। সঙ্গীর হাত ধরেই সেখানে যাওয়া যাবে।’ নোটিশটির নিচে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের স্বাক্ষরও দেখা গেছে। অনেকেই বিশ্বাস করতে পারেননি, ঐতিহ্যবাহী বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় কীভাবে এমন নোটিশ দিতে পারে!

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করতেই এমনটা করা হয়েছে। কর্তৃপক্ষ এও জানায়, রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসুর স্বাক্ষর জাল করে এই বিজ্ঞপ্তি তৈরি করা হয়েছে। ভালোবাসা দিবস নিয়ে এমন কোনো নোটিশ জারি করা হয়নি। গোটা ঘটনার তদন্ত চেয়ে পুলিশের দ্বারস্থও হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাল

১৩ জানুয়ারি, ২০২৩
৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ