Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৮ ফেব্রুয়ারি থেকে পাল্টে যাবে জি-মেইল অ্যাকাউন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বড়সড় প্রযুক্তিগত বদল আনতে চলেছে জি-মেল। সংস্থা সূত্রে খবর, মেলের ডিজাইনে আসবে বড় বদল। গুগলের নতুন পরিকল্পনায় তৈরি হতে চলেছে একটি ওয়ার্কপ্লেস। সেখানে গুগল চ্যাট, মিট, সব কিছুই থাকবে জি মেলের অ্যাকাউন্টে। অ্যাকাউন্টের একটি ইন্টিগ্রেটেড ভিউ পাবেন ব্যবহারকারীরা। ২০২২ সালের দ্বিতীয় ত্রৈমাসিকেই এই বদল আসতে চলেছে। এই নতুন ডিজাইনে ব্যবহারকারীরা চারটি আলাদা আলাদা অপশনে সহজে যাতায়াত করতে পারবেন, মেল, চ্যাট, স্পেস ও মিট। এখন তিনটি অপশন রয়েছে এই অ্যাকাউন্টের ক্ষেত্রে। নতুন ডিজাইনে একসঙ্গে চারটি অপশনের একটিকে বড় আকারে দেখতে পাবেন ব্যবহারকারীরা, বাকিগুলি দেখা যাবে ছোট আকারে। আপডেট হওয়ার পরে মেলের লিস্ট ও লেবেল অপশন একই রকম থাকবে বলে জানিয়েছে সংস্থা।
ফেব্রুয়ারি মাসের ৮ তারিখ থেকে এটির পরীক্ষামূলক প্রয়োগ হবে। সেখানে নতুন ডিজাইনে যাওয়া অপশনাল থাকবে। তবে এপ্রিল থেকে সকলকেই চলে যেতে হবে নতুন ডিজাইনে। তাই গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, সমস্যা এড়াতে একটু আগে থেকে পরিবর্তিত ডিজাইনে যাওয়াই ভাল, তাতে ব্যবহারকারীদের সুবিধা হবে। তবে গুগল এসেনসিয়াল ওয়ার্কপ্লেস গ্রাহকদের বাদে বাকি সকলের ক্ষেত্রে এই পরিবর্তন করা হবে জানিয়েছে গুগল। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাল্টে যাবে জি-মেইল অ্যাকাউন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ