Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেলুচিস্তানের ২ সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা, নিহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৯ এএম

পাকিস্তানের বেলুচিস্তানের দুটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে সশস্ত্র গোষ্ঠী বালুচ লিবারেশন আর্মি (বিএলএ)। এসব হামলায় ৭ সেনা ও সশস্ত্র গোষ্ঠীর ১৩ সদস্য নিহতের খবর পাওয়া গেছে। খবর রয়টার্সের।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) পাকিস্তানের শীর্ষ এক সেনা কর্মকর্তা এসব হামলা ও হতাহতের তথ্য জানিয়েছেন। আর রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২ ফেব্রুয়ারি) রাতভর এসব হামলার ঘটনা ঘটে। এমন সময়ে সেখানে হামলার ঘটনা ঘটছে, যখন চীন বেলুচিস্তানে বিশাল অঙ্কের বিনিয়োগ করছে। এদিকে, উইন্টার অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যে চীনে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের বৈঠকে বসবেন তিনি। কিন্তু ইমরান খানের চীন যাত্রার মাত্র কয়েক ঘণ্টা আগে এ হামলার ঘটনা ঘটল।
হামলার পর একটি ভিডিও বিবৃতিতে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ বলেন, আমাদের সেন্যরা হামলার পাল্টা জবাব দিয়েছেন। এ সংঘর্ষে ৭ সেনাসদস্য ও সশস্ত্র গোষ্ঠীর ১৩ জন নিহত হয়েছেন।
এদিকে, নিজেদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে এসব হামলার দায় স্বীকার করেছে বালুচ লিবারেশন আর্মি (বিএলএ)। বিবৃতিতে বলা হয়েছে, ঘাঁটিগুলোতে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে, সাথে বিস্ফোরকভর্তি গাড়িও ছিল। আমাদের ভাইদের সাহসিকতায় ৫০ জনের বেশি সেনা নিহত হয়েছেন।
প্রসঙ্গত, গত সপ্তাহে বেলুচিস্তানের গোয়াদারে বিএলএ এর চালানো হামলায় ১০ সেনা সদস্য নিহত হন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ