Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়ায় মার্কিন হামলায় আইএস প্রধান নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৩ এএম

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু ইব্রাহিম আল-হাশেমি আল কুরাইশি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এ ঘোষণা দিয়েছেন। খবর বিবিসির।

এক বিবৃতিতে বিশেষ অভিযানে নিয়োজিত বাহিনীকে ধন্যবাদ জানান প্রেসিডেন্ট বাইডেন। অভিযান শেষে সবাই নিরাপদে দেশে ফিরেছেন বলেও নিশ্চিত করেছেন তিনি।
সিরিয়া থেকে প্রথম প্রতিক্রিয়ায় একজন জানান, বিরোধী নিয়ন্ত্রিত শহর আতমেহতে মার্কিন এ অভিযানে আরও ১৩ জন নিহত হয়েছেন।
জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতের দিকে যুদ্ধ-বিধ্বস্ত সিরিয়ার উত্তর ইদলিব প্রদেশের ওই এলাকায় বেশ কয়েকটি মার্কিন হেলিকপ্টার অবতরণ করে। স্থানীয় সূত্র জানায়, এসময় সেনারা কঠোর প্রতিরোধের সম্মুখীন হন। তাদের লক্ষ্য করে ছোঁড়া হয় গুলি। সেখানে দুই ঘণ্টা গুলি বিনিময় হয়।
এর আগে, ২০১৯ সালের অক্টোবরে আতমেহ থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে একটি গোপন আস্তানায় অভিযান চালিয়ে আইএস নেতা আবু বকর আল-বাগদাদিকে হত্যা করে মার্কিন বাহিনী। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ