Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা বিষাদ নিয়েই নিগারদের বিশ্বকাপ যাত্রা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ এএম

প্রথম বিশ্বকাপ খেলতে যাওয়ার রোমাঞ্চে যোগ হলো কোভিডের বিষাদ। নিউজিল্যান্ড যাওয়ার আগের নিয়মিত কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছেন স্কোয়াডের তিন জন। তাদেরকে ছাড়াই মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ খেলতে রওনা হয়েছে বাংলাদেশ দল। এই তিন জনের মধ্যে ক্রিকেটার একজন, সহকারী কোচ একজন ও বাকি আরেকজন ট্রেনার। এখন তারা আইসোলেশনে আছেন।

প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে নিগার সুলতানার নেতৃত্বে বাংলাদেশ দল ঢাকা ছেড়েছে গতকাল দুপুরে। ৮ দলের টুর্নামেন্ট শুরু হতে বাকি আছে এক মাস। তবে কোয়ারেন্টিন শেষে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ও পর্যাপ্ত প্রস্তুতি নিতে আগেভাগেই চলে যাচ্ছে দল। আগে কখনোই নিউজিল্যান্ডে কোনো ধরনের ম্যাচ খেলেনি বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতিতে ঘাটতি না রাখতে সেখানে দুটি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে বিসিবি। এরপর আইসিসির আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও থাকবে দুটি। কোভিড আক্রান্ত যারা দলের সঙ্গে যেতে পারেননিম তাদের বিশ্বকাপ অভিযান অবশ্য এখনই শেষ হয়ে যায়নি বলে জানালেন বিসিবি পরিচালক ও উইমেন’স উইংয়ের প্রধান শফিউল আলম, ‘আমাদের মহিলা দল নিউজিল্যান্ড যাচ্ছে। গতকাল একজন খেলোয়াড় এবং দুইজন অফিশিয়াল, তাদের করোনা টেস্টে পজিটিভ এসেছে। আমরা আশা করছি, ৮ দিন পর আবার তাদের পরীক্ষা করানো হবে এবং তখন তারা নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ১৪-১৫ তারিখ যাত্রা করবে।’
বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৫ মার্চ, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা বিষাদ নিয়েই নিগারদের বিশ্বকাপ যাত্রা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ